বিশ্ব একাদশে সুযোগ পেলেন কারা? দেখে নিন একনজরে

বিশ্ব একাদশে সুযোগ পেলেন কারা? দেখে নিন একনজরে
SHARES
Share on FacebookShareTweet on TwitterTweet

ওয়েব ডেস্ক: এই নিয়ে চতুর্থবার। অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ ফাইনালে জিতে রেকর্ড গড়ল ভারতীয় দল। ফাইনালে অস্ট্রেলিয়াকে হারিয়ে আবারও জয়লাভে খুশি ক্রিকেটমহলও।

বিশ্ব একাদশে সুযোগ পেলেন কারা? দেখে নিন একনজরে
বিশ্ব একাদশে সুযোগ পেলেন কারা? দেখে নিন একনজরে

ভারতীয় দলের যোদ্ধাদের দুর্দান্ত পারফরম্যান্সের ফলও মিলল হাতেনাতে। বিশ্ব একাদশে সুযোগ পেলেন ভারতীয় দলের ৫ ক্রিকেটার।

কিন্তু কারা পেলেন এই সুযোগ? পৃথ্বী শাহ (২৬১ রান), মনজ্যোত কালরা (২৫২ রান) ও টুর্নামেন্টের সেরা খেলোয়াড় শুভমান গিল (৩৭২ রান)। এছাড়া লেফট আর্ম স্পিনার অনুকূল রায় (১৪ উইকেট) ও ফাস্ট বোলার কমলেশ নাগারকোটি (৯ উইকেট) সুযোগ পেয়েছেন বিশ্ব একাদশে।

ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন ফাস্ট বোলার ইয়ান বিশপ, ভারতীয় মহিলা দলের প্রাক্তন অধিনায়ক অঞ্জুম চোপড়া, নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়ক জেফ ক্রো, সাংবাদিক শশাঙ্ক কিশোর ও অস্ট্রেলিয়ার প্রাক্তন অলরাউন্ডার টম মুডি-কে নিয়ে গঠিত ৫ জনের সিলেকশন কমিটি বেছে নিয়েছেন বিশ্ব একাদশের ক্রিকেটারদের।

যেখানে ক্যাপ্টেন হিসেবে নির্বাচিত হয়েছেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক রেনার্ড ভ্যান টোন্ডার। কেনিয়ার বিরুদ্ধে ১৪৩ রানের দুর্দান্ত ইনিংস সহ ৬টি ম্যাচে ৩৪৮ রান করেছেন তিনি। এছাড়াও বিশ্ব একাদশে স্থান পেয়েছেন ফিন অ্যালেন (নিউজিল্যান্ড), রেনার্ড ভ্যান টোন্ডার (দক্ষিণ আফ্রিকা, অধিনায়ক), ওয়ানডিলে ম্যাকওয়েতু (উইকেট-কিপার, দক্ষিণ আফ্রিকা), জেরাল্ড কোয়েৎজে (দক্ষিণ আফ্রিকা), কায়েস আহমেদ (আফগানিস্তান), ও শাহিন আফ্রিদি (পাকিস্তান)।

দ্বাদশ খেলোয়াড় হিসেবে বেছে নেওয়া হয়েছে ওয়েস্ট ইন্ডিজের অ্যালিক আথানাজেকে।

তবে, সুযোগ পাননি ঈশান পোড়েল। সেমিফাইনালে পাকিস্তানের বিরুদ্ধে ৪টি উইকেট, ফাইনালে অাজিদের বিরুদ্ধে ২টি উইকেট দখল করার সত্ত্বেও বিশ্ব একাদশে তার সুযোগ না মেলায় হতবাক হয়েছেন অনেকেই।

ADVERTISEMENT
ADVERTISEMENT

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *