নির্বিঘ্নে মিটল ত্রিপুরা নির্বাচন

নির্বিঘ্নে মিটল ত্রিপুরা নির্বাচন
SHARES
Share on FacebookShareTweet on TwitterTweet

ওয়েব ডেস্ক: মোটের ওপর নির্বিঘ্নেই চলছে ত্রিপুরার বিধানসভা ভোট। তবে নির্বাচন কমিশনের পক্ষ থেকে জানা গেছে, দু’টি বোমার সন্ধান পাওয়া গেলেও নিষ্ক্রিয় করে দেওয়া হয়েছে।

নির্বিঘ্নে মিটল ত্রিপুরা নির্বাচন
নির্বিঘ্নে মিটল ত্রিপুরা নির্বাচন

বিকেল চারটে পর্যন্ত ভোট পড়েছে ৭৪ শতাংশ। এবারের নির্বাচনে বিগত চারবারের মুখ্যমন্ত্রী মানিক সরকারের নেতৃত্বে তাদের ভোটের পুরনো গড় ধরে রাখার লড়াই করছে সিপিএম।

উল্টোদিকে বামেদের অবসান ঘটিয়ে এই রাজ্য দখলের স্বপ্ন দেখছে বিজেপি। ত্রিপুরায় মোট বিধানসভা আসন ৬০টি। তার মধ্যে ভোট হচ্ছে ৫৯টিতে, চরিলাম কেন্দ্রের সিপিএম প্রার্থীর মৃত্যুর জেরে ওই কেন্দ্রের ভোট পিছিয়ে সেটি ১২ মার্চ নির্ধারিত হয়েছে।

৫৯টি কেন্দ্রে মোট প্রার্থীসংখ্যা ৩০৭। ৫৬টি আসনে প্রার্থী দিয়েছে সিপিএম। তাদের জোটসঙ্গী ফরওয়ার্ড ব্লক, সিপিআই ও আরএসপি একটি করে আসনে প্রার্থী দিয়েছে। উল্টোদিকে বিজেপি লড়ছে ৫০টি আসনে। জোটসঙ্গী ইন্ডিজেনাস পিপলস ফ্রন্ট অফ ত্রিপুরা বা আইপিএফটি লড়ছে বাকি আসনগুলিতে। কংগ্রেস লড়ছে ৫৮টি আসনে।ভোটের ফল প্রকাশ পাবে ৩রা মার্চ।

এদিকে সরকার গড়তে লাগবে ৩১টি আসন। প্রসঙ্গত, ২০১৩-র বিধানসভা ভোটে সিপিএম ৪৯ ও কংগ্রেস ১০টি আসন পেয়েছিল। ১টি আসন পান নির্দল প্রার্থী। কিন্তু গত ৫ বছরে রাজনৈতিক রসায়ন পুরোপুরি বদলে গিয়েছে এ রাজ্যে। সিপিএমকে টক্কর দিতে দারুণভাবে উঠে এসেছে বিজেপি। কিন্তু এবারের নির্বাচনের ফলই জানান দেবে এবারের সরকার গঠন করতে চলেছে কোন দল।

ADVERTISEMENT
ADVERTISEMENT

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *