প্রাক্তন হয়েও তিনিই বর্তমান বাম শিবিরে

SHARES
Share on FacebookShareTweet on TwitterTweet

ওয়েব ডেস্ক : যুগে যুগে নেতৃত্ব বদলায়। পুরোনো মুখের বিকল্প আসে রাজনীতিতে। তৃণমুলেও মুখ্যমন্ত্রীর বিকল্প হিসাবে উঠে এসছেন অভিষেক বন্দোপাধ্যায়। কিন্তু বামেরা এখনও বুদ্ধদেব ভট্টাচার্যের বিকল্প খুজে পেল না। এখন সভায় লোক টানতে বুদ্ধবাবুই একমাত্র ভরসা।

আগামী ২৬ নভেম্বর রানী রাসমনি রোডে সিপিআই(এম)-র যুব সংগঠনের সমাবেশ রয়েছে, জোড় কদমে চলছে তার প্রচার। বিপুল জনসমাগমের লক্ষে স্যোসাল মিডিয়াকে ব্যবহার করছে বাম যুব নেতৃত্ত্ব। তবে সেখানে হাতিয়ার সেই বুদ্ধবাবু।

download-4

বেশ কিছুদিন আগে তিনি অসুস্থতার কারণে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। শ্বাসকষ্ট জনিত সমস্যা ও উচ্চ রক্তচাপ জনিত কারণে অসুস্থ তিনি। ব্যক্তিগত ডাক্তারের পরামর্শ মেনে আলিমুদ্দিন যাওয়াও বন্ধ। তাই বেশ কয়েক বছর আগের তার জনসভার বক্তৃতার কিছু অংশ দিয়ে ভিডিও তৈরি করে প্রচার করছে ডিওয়াইএফ। যেখানে তিনি শাসক দলের বিরুদ্ধে তিব্র ভাষায় আক্রমণ করেছিলেন। লড়াইয়ের ডাক দিয়েছিলেন।

বিভিন্ন ভোটে হারের পর বামেদের অন্দরেই নতুন মুখ উঠে না আসাই হারের মুল কারণ হিসাবে উঠে এসেছে। ডিওয়াইএফের এক নেতা বললেন, ‘যে মেজাজে বুদ্ধবাবু কথা বলতেন তা তাদের কাছে উদ্দিপকের কাজ করে। তাই এই ভিডিও বানিয়েছি।’ ৭০ ছুঁই ছুঁই বুদ্ধবাবু যে মেজাজ দেখিয়েছেন, তার যে অভাব রয়েছে যুব নেতাদের মধ্যে তাও স্পষ্ট দলের অন্দরেই। বাম-বিজেপি দৈরথের মধ্যে মেজাজ না ফিরলে যে ঝাঁঝ ফিরবে না, তাও এক প্রকার নিশ্চিত।

ADVERTISEMENT
ADVERTISEMENT

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *