বেড়ালের শরীরে মানুষের মুখ, অদ্ভুত প্রানী নিয়ে চাঞ্চল্য

বেড়ালের শরীরে মানুষের মুখ, অদ্ভুত প্রানী নিয়ে চাঞ্চল্য
SHARES
Share on FacebookShareTweet on TwitterTweet

প্রলয় সামন্ত : নেট দুনিয়ায় বিভিন্ন ঘটনাই চোখে পড়ে। তার কোনোটা সত্যি, কোনোটা আবার শুধুমাত্র আলোড়ন তৈরি করার জন্য ছড়ানো। তবে সত্য-মিথ্যার বালাই ছেড়ে সে সব তথ্য নিয়ে সহজেই আসর গরম করেন নেটিজন-রা।

সম্প্রতি সেরম বিচিত্র প্রাণীটির ছবি ছড়িয়ে পড়েছে সর্বত্র, যা নিয়ে ঘনাচ্ছে রহস্য। আন্তর্জাতিক সংবাদমাধ্যম মিরর-এ প্রকাশিত খবর অনুয়ায়ী, কিছুদিন ধরেই সোশ্যাল মিডিয়ায় ঘুরছে ছবিটি। এমনকী কয়েক জায়গায় প্রকাশ পেয়েছে এর ভিডিও। সেগুলোয় জানানো হয়েছে, মালয়েশিয়ায় এমনই অদ্ভুত এক প্রাণীর খোঁজ মিলেছে। ছবিতে দেখাই যাচ্ছে, এর শারীরিক গঠন অনেকটা বিড়ালের মতো। চারটে পা, একটি লেজও রয়েছে। আবার মুখটা মানব শিশুর মতো। কিন্তু এই বিচিত্র প্রাণীটির সত্যিই কোনও অস্তিত্ব রয়েছে কি না, তা এখনও ধোঁয়াশতেই। নিছক ফোটোশপের কারসাজি বলে উড়িয়ে দিচ্ছেন অনেকেই। আবার য়াঁরা ভিডিও দেখেছেন, তারা পুরোপুরি অবিশ্বাসও করতে পারছেন না। 

বেড়ালের শরীরে মানুষের মুখ, অদ্ভুত প্রানী নিয়ে চাঞ্চল্য
সেই বিড়াল মানব

সব মিলিয়ে জল্পনা চলছেই। মালয়েশিয়া পুলিশের দাবি, এ ছবি সত্যি নয়। ইন্টারনেট থেকে ডাউনলোড করা ছবি একটু কারসাজি করে নেটদুনিয়ায় ছড়িয়ে দেওয়া হয়েছে শুধুমাত্র আলোড়ন তৈরির জন্যই। তাঁদের হাতে এমন কোনও প্রাণী এখনও ধরা পড়েনি। এমন ছবি না ছড়ানোর আবেদনও জানিয়েছে পুলিশ।

তবে পুলিশের দাবি মানতে নারাজ অনেকেই। স্থানীয়দের বক্তব্য, মালয়েশিয়ার এক গ্রামেই কয়েকবছর আগে মানবরূপী এক ছাগলের জন্ম নিয়ে হুলুস্থূল পড়ে গিয়েছিল। জন্মের কিছুদিনের মধ্যেই মারা যায় সেই ছাগলটি। তেমন প্রাণী জন্মাতে পারলে এর মধ্যে কিছু অবাস্তব দেখছেন না তারা।

ADVERTISEMENT
ADVERTISEMENT

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *