উদ্বোধিত হল প্রথম ছোট সিনেমা ও চিত্র মেলা

SHARES
Share on FacebookShareTweet on TwitterTweet

তরুনা মণ্ডল

‘ন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল’ -এর কথা তো সকলেই শুনেছি, এখনো শুনছি; যেখানে পর্দায় দেখানো ২ থেকে ২.৫ ঘন্টা সময় কাটানোর মতো সিনেমাগুলিকে এরকম একটি অনুষ্ঠানে সামিল করা হয়। কিন্তু ‘রোদ্দুর অ্যাসোসিয়েশনে’র সুবাদে এবার জাতীয় স্তরের ছোটখাটো ছবিগুলিও(যেগুলি কখনো১০ মিনিট থেকে কখনো বা বড়জোর ৩০ মিনিটেরও হয়ে থাকে), যাদের নিয়ে এতদিন কারোর তেমন মাথাব্যথা ছিল না, তাদের জন্য বিশেষ ভাবে ফিল্ম ফেস্টিভ্যাল আয়োজিত হচ্ছে।

বৃহস্পতিবার একটি সাংবাদিক সম্মেলনে’ রোদ্দুর অ্যাসোসিয়েশনে’র তরফ থেকে এবিষয়ে জানানো হয় ‘রেশমি এল ই ডি’ প্রযোজিত দু’দিন ব্যাপী ছোট ছবি ও চিত্র মেলার আয়োজন করতে চলেছে। যা উপস্থাপিত হতে চলেছে ২৭ এবং ২৮ মে, দুপুর ১ টা থেকে রাত ৯ টা অবধি, রোটারি সদনে (আন্ডার রোটারি ক্লাব অফ ক্যালকাটা মেট্রো সিটি)।

এদিন বৈঠকে উপস্থিত ছিলেন অভিনয় জগতের কিংবদন্তি অভিনেত্রী মাধবী মুখোপাধ্যায় থেকে শুরু করে দোলন রায়, সংগীত জগতের কল্যাণ সেন বরাট, চিত্রশিল্পী ওয়াসিম কাপুর এবং সংস্থার আরো অনেকে। তাঁরা সকলেই এদিন একবাক্যে ছোট ফিল্ম -এর সকল প্রকার বিচিত্রাবলী তুলে ধরলেন। একটা ৬ মিনিটের ছবিও যা হয়তো একটা মুহুর্তের সমান মাত্র সেটিও কত সুন্দর বার্তাবাহক হতে পারে, তা এরকম ছোট ছবি না দেখলে বা সেব্যাপারে না জানলে কোনদিনই এই বিষয়টি উপলব্ধি করা যাবে না। সবিশেষে বলা বাহুল্য ফেস্টিভ্যালের চেয়ারপার্সন কিংবদন্তি অভিনেত্রী মাধবী মুখোপাধ্যায় সহ এদিন বৈঠকে উপস্থিত সকল ব্যক্তিত্ব ছাড়াও আরো অনেক অভিনেতা-অভিনেত্রী এবং বহু চিত্রশিল্পীও এই ছোট ছবির মেলাকে আরো সাফল্যমণ্ডিত করতে উক্ত স্থানে উপস্থিত থাকতে চলেছেন বলে জানা গিয়েছে।

ADVERTISEMENT
ADVERTISEMENT
ADVERTISEMENT
ADVERTISEMENT

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *