চার বছরের ছাত্রীর যৌন নিগ্রহের ঘটনায় অভিযুক্ত শিক্ষক

বিড়লা স্কুলে নিগৃহীত শিশু
SHARES
Share on FacebookShareTweet on TwitterTweet

ওয়েব ডেস্ক: স্কুলে শিশুদের উপর যৌন নিগ্রহের অভিযোগ দিনে দিনে বেড়েই চলেছে। শুক্রবার আবারো এক শিক্ষকের বিরুদ্ধে যৌন নিগ্রহের অভিযোগ উঠল দক্ষিণ কলকাতার এক নামী স্কুলের বিরুদ্ধে। রানিকুঠির একটি বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুলে ঘটনাটি ঘটেছে।

অভিযোগ ঐ বিদ্যালয়ের শিক্ষক অভিষেক রায় মাত্র চার বছরের এক স্কুল ছাত্রীর উপর যৌন নিগ্রহ করেছেন। এবিষয়ে অভিযোগের পর ঐ শিক্ষককে আটক করা হলেও কোনো অংশে সেই অপরাধের পরিমাণ কমে যায় না।

চার বছরের ছাত্রীর যৌন নিগ্রহের ঘটনায় অভিযুক্ত শিক্ষক
বিক্ষোভরত অভিভাবক রা

ছাত্রীকে যৌন হেনস্থার এমন ঘটনার তীব্র নিন্দা করলেন রাজ্য মহিলা কমিশনের চেয়ারপার্সন লিনা গাঙ্গুলি। তাঁর কথায়, “স্কুল কর্তৃপক্ষ কোনোভাবেই এই ঘটনার দায় এড়াতে পারেন না। এমন ঘটনার পর শিক্ষকদের প্রতি কী আর কোনও শ্রদ্ধা রাখতে পারবে সমাজ?” রাজ্য শিশু অধিকার সুরক্ষা কমিশনের চেয়ারম্যান অনন্যা চক্রবর্তী বলেন, “ অত্যন্ত নিন্দাজনক এই ঘটনায় আমরা দুঃখিত। আমাদের দু’জন প্রতিনিধি যাদবপুর থানার সঙ্গে যোগাযোগ রাখছেন। এই ঘটনার শেষ অবধি দেখা হবে।”

বৃহস্পতিবার স্কুল থেকে বাড়ি ফিরলে নার্সারির ওই ছাত্রীর পোশাক ও গোপনাঙ্গে রক্ত দেখতে পান তার মা। জিজ্ঞাসা করতে কান্নাকাটি শুরু করে সে। স্কুলেরই পিটি টিচার এই কাজ করেছেন বলে জানায় সে। এরপর রাতে এসএসকেএম-এ শারীরিক পরীক্ষার পর যাদবপুর থানায় অভিযোগ জানান ঐ ছাত্রীর পরিবার। এমন ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে গোটা এলাকায়, আতঙ্কে রয়েছেন অভিভাবকেরাও। এমন ঘটনার পরিপ্রেক্ষিতে স্কুলের প্রিন্সিপ্যালের পদত্যাগের দাবি জানিয়েছেন সকল অভিভাবক। 

শিশুদের সুরক্ষায় নিয়মিত স্কুলের বাচ্চাদের নিয়ে ওয়ার্কশপ করা হচ্ছে তবুও বারংবার এমন নিন্দাজনক ঘটনা প্রমাণ করছে যে শিক্ষকদের সঠিক কাউন্সেলিংয়ের কোথাও একটা ঘাটতি থেকে গেছে।

ADVERTISEMENT
ADVERTISEMENT

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *