মানবতা রক্ষার দাবিতে সম্মিলিত প্রতিবাদ সভা

SHARES
Share on FacebookShareTweet on TwitterTweet

ওয়েব ডেস্ক :সাম্প্রতিক কালে বিভিন্ন সময়ে বিভিন্ন ভাবে আঘাত নেমে এসেছে মানবতার বুকে। বিঘ্নিত হচ্ছে মানবাধিকার। আর তারই প্রতিবাদে দিকে দিকে গড়ে উঠেছে নানান সংগঠন। লক্ষ্য একটাই মানবাধিকার রক্ষার।

মানবতা রক্ষার দাবিতে সম্মিলিত প্রতিবাদ সভা
মানবতা রক্ষার দাবিতে সম্মিলিত প্রতিবাদ সভা

আর এমনভাবে সাম্প্রতিক কালে ঘটে যাওয়া নানান ঘটনার প্রতিবাদে ২২শে জানুয়ারি সম্মিলিত প্রতিবাদ সভার আয়োজন করল সেভ ডেমোক্রেসি অফ ওয়েস্ট বেঙ্গল।

যেখানে বেশ কিছু অপ্রীতিকর ঘটনা তুলে ধরা হয়। যার মধ্যে রয়েছে চলতি বছরের ১৯ শে জানুয়ারির বাসন্তীর শাসকদলের গোষ্ঠীদ্বন্দ্বের কথা। যেখানে নিহত হয় ৯ বছরের এক ছাত্র, ২৯ বছরের এক যুবক। যার প্রতিবাদে নামলে আক্রান্ত হন সংগঠনের নেতা কর্মীরা।
অন্যদিকে ফেব্রুয়ারি মাসে ৬ তারিখ রাজাবাজার সায়েন্স কলেজে অধ্যাপকের নিগৃহীত হওয়ার ঘটনা ঘটে। যেখানে মূল অভিযুক্ত শাসকদলের ছাত্রনেতারা। যাদের দাবি ছিল অকৃতকার্য ছাত্রদেরও উত্তীর্ণ করতে হবে।

ফেব্রুয়ারী মাসে ১৬ তারিখে আবারও এক নৃশংস ঘটনা, যেখানে নিম্নমানের পরিষেবা প্রদান, রেলে বেসরকারিকরণ, ছাত্রদের ট্রেন ভাড়ার ছাড় তুলে নেওয়ার প্রতিবাদে পথে নামলে নৃশংস ভাবে অত্যাচারিত হন, ছাত্র ফেডারেশন, গণতান্ত্রিক মহিলা সমিতির সদস্যরা।ঠিক একদিন আবারও আঁচ আসল মানবতায়। ১৭ই ফেব্রুয়ারি দক্ষিণ দিনাজপুরে কিছু বিকৃতমনষ্ক অমানুষের হাতে বীভৎস অত্যাচারিত হলেন মানসিক ভারসাম্যহীন এক তরুণী। গণধর্ষণের পর তাঁর যৌনাঙ্গে লোহার রড ঢুকিয়ে বের করে আনা হল ক্ষুদ্রান্ত্র।

যদিও এই সকল পৈশাচিক বর্বরতার জন্য কোনো প্রতিবাদই যথেষ্ট নয়, তবুও প্রতিবাদ চলবে। কোনো কিছুই তার কণ্ঠরোধ করতে পারবে না। এই অঙ্গীকার সম্মিলিত প্রতিবাদসভার আয়োজন করা হয়।

ADVERTISEMENT
ADVERTISEMENT
ADVERTISEMENT
ADVERTISEMENT

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *