আন্তর্জাতিক নারী দিবসে সামাজিক দায়বদ্ধতা পালনে কড়া খবর

আন্তর্জাতিক নারী দিবসে সামাজিক দায়বদ্ধতা পালনে কড়া খবর
SHARES
Share on FacebookShareTweet on TwitterTweet

বৈশাখী পাল : ৮ ই মার্চ বৃহস্পতিবার আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে কলকাতা প্রেস ক্লাবে কড়া খবর সংবাদপত্রের তরফ থেকে ‘বর্তমান আর্থ সামাজিক প্রেক্ষাপটে নারীর ক্ষমতায়ন’ শীর্ষক আলোচনার জন্য সেমিনারের আয়োজন করা হয়।

আন্তর্জাতিক নারী দিবসে সামাজিক দায়বদ্ধতা পালনে কড়া খবর
আন্তর্জাতিক নারী দিবসে সামাজিক দায়বদ্ধতা পালনে কড়া খবর

সুশিক্ষিত সভ্য সমাজে নারীদের প্রতি লাঞ্ছনা, নির্যাতন, ধর্ষণের মতো পৈশাচিক কান্ড বেড়েই চলেছে। আজও কন্যা সন্তান জন্ম দেওয়ার অপরাধে নারীদের নির্যাতনের শিকার হতে হয়। ধর্ষণের হাত থেকে রেহাই পায় না শিশু থেকে শুরু করে প্রবীন সন্যাসীনিও।

ভারতবর্ষে নারী নির্যাতন রুখতে বহু আইন চালু হলেও তার যথাযথ প্রয়োগ আদৌ হচ্ছে কি? মেয়েদের সমানাধিকার দেবার লক্ষে বিশ্বের সব উন্নত দেশগুলি যখন উঠে পড়ে লেগেছে তখন ভারতবর্ষে নারীদের আর্থিকভাবে স্বাবলম্বী করতে কেন সংরক্ষণের ব্যবস্থা নেওয়া হবে না? ইত্যাদি এই সমস্ত বিষয়ে এদিন আলোচনার মাধ্যমে নারীর ক্ষমতায়নের বিষয়টি স্পষ্ট করার চেষ্টা করেন সেমিনারে উপস্থিত মাননীয় অতিথিগণ।

উক্ত সেমিনারে প্রধান অতিথি হিসেবে মাননীয় বিকাশ রঞ্জন ভট্টাচার্য (রাজনৈতিক ব্যক্তিত্ব ও বিশিষ্ট আইনজীবী), বিশিষ্ট অতিথি আন্তর্জাতিক কবি, সাহিত্যিক ও সাংবাদিক মাননীয় নির্মল ব্রক্ষ্মচারী, জনপ্রিয় চলচ্চিত্র শিল্পী পাপিয়া অধিকারী, শিক্ষাবিদ মাননীয় মলয় পাল, শিল্পপতি ও সমাজসেবী মাননীয় কৌশিক মিত্র, শিল্পপতি ও সমাজসেবী মাননীয় দীপ্তিমান ঘোষ, মনোবিদ ও অধ্যাপক মাননীয় আশিষ চক্রবর্তী, মাননীয় কল্পনা মুখোপাধ্যায় (নারী আন্দোলন কর্মী) প্রমুখ বক্তাগণ বক্তব্য রাখেন।

এদিন উক্ত সেমিনারে সভাপতিত্ব করেন বিশিষ্ট শিল্পপতি ও বেঙ্গল ন্যাশনাল চেম্বার অফ কমার্স ইন্ডাস্ট্রির প্রাক্তন প্রেসিডেন্ট মাননীয় সন্তোষ রঞ্জন সাহা।

ADVERTISEMENT
ADVERTISEMENT

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *