পাওয়ারগ্রীড নয়, শ্রমিকের পাশে এফআইটিইউ

পাওয়ারগ্রীড নয়, শ্রমিকের পাশে এফআইটিইউ
SHARES
Share on FacebookShareTweet on TwitterTweet

সুরজিৎ খাঁ: এফআইটিইউ (ফেডারেশন অফ ইন্ডিয়া ট্রেড ইউনিয়ন) কেন্দ্র ও রাজ্য সরকারের আন্টি-ওয়ার্কার পলিসি বিরোধীতায় সরব ২০১৪ সাল থেকে। শ্রমিকদের স্বার্থ রক্ষায় কেরালা, তামিলনাড়ু, কর্নাটক,তেলেঙ্গানা, অন্ধ্রপ্রদেশ, মহারাষ্ট্র, গুজরাট এবং পশ্চিমবঙ্গে ছাতার মতন গঠন করেছে তাদের অর্গানাইজেশন ।
তাদের বক্তব্য বর্তমান সময়ে আমাদের দেশের মানুষরা যে সংকটের মধ্যে দিয়ে দিন কাটাচ্ছেন যা ইতিহাসে কোনোদিনও হয়নি। শুধুমাত্র সাধারণ কর্মীরা নয় সমাজের সমস্ত মানুষকেই কঠোর পরিশ্রম করে চালাতে হচ্ছে তাদের জীবন। এই সাধারণ কর্মীদের ওপর নরেন্দ্র মোদির সরকার গত দু দশকে বেশি করে জনগণ বিরোধী নীতি অনুসরণ করছে। যার ফলে কৃষক থেকে শুরু করে লেবাররা আত্মহত্যার পথ বেছে নিচ্ছে। এই জন্য তারা মনে করেন নতুন অল ইন্ডিয়া লেবার মুভমেন্ট খুবই প্রয়োজনীয়।

পাওয়ারগ্রীড নয়, শ্রমিকের পাশে এফআইটিইউ
পাওয়ারগ্রীড নয়, শ্রমিকের পাশে এফআইটিইউ

এফআইটিইউ-র সদস্যরা জানান, পশ্চিমবঙ্গে মূলত তারা ভাঙর পাওয়ারগ্রীড বিরোধী ভূমিকায় নেমেছে। ভাঙ্গরের শ্রমিক ও কৃষকদের পাশে দাঁড়িয়েছে।

নায়মুদ্দিন শেখ (জেনেরাল সেক্রেটারি এফইউটিআই পশ্চিমবঙ্গ) জানায়, আমরা ভাঙ্গর আন্দোলনে শুরু থেকেই শ্রমিকদের পাশে আছি। ৭ই জানুয়ারি ন্যাশনাল কনফারেন্স এবং ৮ জানুয়ারি সুবোধ মল্লিক স্কোয়ার থেকে ওয়াই চ্যানেল পর্যন্ত মিছিল হবে।

ADVERTISEMENT
ADVERTISEMENT

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *