আইপিএলে নয়া বিধির ভাবনায় বোর্ড

SHARES
Share on FacebookShareTweet on TwitterTweet

ওয়েব ডেস্ক : ভারতীয় ক্রিকেটের সবচেয়ে বড়ো টুর্নামেন্ট আইপিএল। বিশ্বের প্রতিটা ক্রিকেটার এই টুর্নামেন্ট খেলার জন্য মুখিয়ে থাকেন। এক দশক পরে আইপিএলের নিয়ম নীতিতে আসতে চলেছে কিছু পরিবর্তন।

আইপিএলে ফ্রাঞ্চাইজিগুলো নিলামের মাধ্যমে মোটা অঙ্কের টাকা দিয়ে প্লেয়ার কিনে থাকে। তবে অনেক ক্ষেত্রেই রিসার্ভ বেঞ্চে বসেই মরসুম কাটাতে হয়। এতে প্লেয়ারদের ফিটনেস থেকে আত্মবিশ্বাসে ঘাটতি পড়ে। কিন্তু অন্য টিম সেই প্লেয়ারকে খেলাতে ইচ্ছুক। আইপিএলের নিয়মে অন্য টিমে যাওয়া সম্ভব হয়না।

প্লেয়ারদের কথা ভাবেই আগামী মরসুম থেকে আইপিএলের নিয়মে পরিবর্তন আনতে চলেছে বোর্ড। আইপিএলের ১১ তম সংস্করণ থেকে টুর্নামেন্টের মাঝখানেও দল বদলাতে পারবেন ক্রিকেটাররা। এমনি ভাবনা চিন্তা করছে বোর্ড। তবে তা ট্রান্সফার উইন্ডোর মাঝ্যমে হবে নাকি টুর্নামেন্টের মাঝেই ফের নিলাম হবে তা এখনো আলোচনার স্তরে রয়েছে।

বোর্ড কর্তাদের একাংশ বলছেন, প্লেয়ারদের যাতে বসে যেতে না হয়, সেই কথা মাথায় রেখেই এই ভাবনা চিন্তা করা হয়েছে। কি কি নিয়মে পরিবর্তন আনতে হবে তা এখনও ঠিক হয়নি। ইউরোপীয় ফুটবলের ধাচে এই প্রক্রিয়া চালু হলে প্লেয়াররাই উপকৃত হবেন বলে মনে করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *