চলচ্চিত্র জগৎে হাতে খড়ি রুপন মল্লিকের,শর্ট ফ্লিমেই শুরু কেরিয়ার

রুপনের পুরো ইউনিট
SHARES
Share on FacebookShareTweet on TwitterTweet

শ্রেয়সী মিস্ত্রী

‘চলচ্চিত্র’, এই শব্দটির সাথে আমরা জড়িয়ে আছি বাঙালির আট থেকে আশি সকলেই। অনেকটা পিছিয়ে এসে ভাবলে দেখব, আমাদের মনের আনেকখানি স্থান এখনও সাদাকালো ছবি, সত্যজিৎ রায় আর উত্তম-সূচিত্রার অসাধারণ জুটির দখলে। সময়ের পরিবর্তনে এসেছে রঙিন ছবি, নতুন নতুন পরিচালক,দর্শকের মন কেড়েছে অনেক নতুন জুটি।এখন ইতিহাস খুঁড়লে শুধুই স্মৃতি, যা চাপা পড়ে গেছে নতুনত্বের সূর্যদয়ে।

রুপনের পুরো ইউনিট
রুপনের পুরো ইউনিট

চলে আসি শর্ট ফিল্মের জমানায়। কয়েক বছর আগেও সাধারন মানুষের কাছে শর্ট ফ্লিম ঠিক কী তা অস্পষ্ট ছিলো। অবশ্য বর্তমানে ‘কেআইএফএফ’, ‘কেএসএফএফ’ সহ বিভিন্ন দেশী-বিদেশী শর্ট ফিল্ম ফেস্টিভালের দরুন অস্পষ্টতা অনেকটাই কেটেছে। প্রকাশ্যে এসেছে বহু নতুন নতুন পরিচালক ও তাদের অভিনব চিন্তাভাবনা।

এমনই এক শর্ট ফিল্ম মেকার হলেন রুপন মল্লিক। পরিচালক এবং তার কলাকৌশলীদের সাথে কথা বলে জানা যায়, তাঁর তৈরি নতুন এই ছবির মূল কাহিনী একটি মানুষের দ্বৈত স্বত্বার উপর ভিত্তি করে। তবে ছবি প্রকাশিত হওয়ার আগে মুখ খুলতে নারাজ পরিচালক সহ বাকি টিম মেম্বাররা। কথায় কথায় রুপন তাঁর সহ পরিচালক সোমনাথ দাসের খুব প্রশংসা করেন।

ADVERTISEMENT
ADVERTISEMENT

এই ছবির তৃতীয় দিনের শ্যুটে গুরুত্বপূর্ণ একটি চরিত্রে দেখা গিয়েছিলো সুরেন্দ্রননাথ কলেজের গণজ্ঞাপন ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপিকা অংশুমিত্রা মুস্তাফি’কে। তিনি আমাদের জানান, তাঁরই ছাত্র রুপন মল্লিকের পরিচালনায় কাজ করতে পেরে তিনি খুবই খুশি।

ADVERTISEMENT
ADVERTISEMENT

যদি সব কিছু ঠিক ঠাক চলে তবে আগামী সেপ্টেম্বর মাসেই মুক্তি পাবে এই ছবি। এখন শুধুই অপেক্ষার পালা, দেখা যাক সদ্য হাতেখড়ি হওয়া এই পরিচালক কীভাবে তাঁর ভাবনাকে উপস্থাপন করে আমাদের সম্মুখে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *