নির্বাচন কমিশনারের নামই জানেন না পঞ্চায়ত কমিটির চেয়ারম্যান।

আসন্ন ত্রিপুরা নির্বাচনেও কোণঠাসা রইলেন মুকুল
SHARES
Share on FacebookShareTweet on TwitterTweet

নিজস্ব সংবাদদাতা : পঞ্চায়ত নির্বাচন যত এগিয়ে আসছে তত জমে উঠেছে রাজ্য রাজনীতির কাজিয়া। একদিকে নির্বাচনের তারিখ কে সরকারের ‘চক্রান্ত’ বলে আইনি পথে যাওয়ার কথা ভাবছে বিজেপি, অন্যদিকে বিজেপির বাড়বাড়ন্ত কে আমল দিতে নারাজ শাসক শিবির। যদিও সম্প্রতি ত্রিপুরা নির্বাচনে জয় লাভের পর বাংলা কে পাখীর চোখ করেছে বিজেপি যার সেমিফাইনাল ম্যাচ আসন্ন পঞ্চায়ত নির্বাচন। সেই মতো তৃণমূলের ঘর ভেঙে আসা অভিজ্ঞ মুকুল রায় কে সামনে রেখেই ছক কষছে বিজেপির বঙ্গ ব্রিগেড। মুকুল রায় কে পঞ্চায়ত কমিটির চেয়ারম্যান আসনে বসানোই প্রমান করে সে-ই পঞ্চায়ত নির্বাচনে বিজেপির ঘুটি।

যদিও বিজেপি তে যোগ দেওয়ার পর এখনো তেমন কোনো বড় আঘাত আনতে পারেনি মুকুল। নিজের খাসতলুক নোয়াপাড়া উপনির্বাচনেও ভোট শতাংশ সামান্য বৃদ্ধি হলেও কার্যত ফেল ‘মুকুল ম্যাজিক’। অন্যদিকে বিরম্বনা ও পিছু ছাড়ছে তার। সম্প্রতি অতীতে তৃণমূলের মঞ্জু বসু কে বিজেপি প্রার্থী ঘোষণা করে দলের মুখ পুড়িয়েছিলেন তিনি, এবার খোদ নির্বাচন কমিশন কে লেখা চিঠিতেই ভুল লিখলেন খোদ মুখ্য নির্বাচন কমিশনার এর নাম যা নিয়ে ইতিমধ্যে মস্করা শুরু হয়ে গেছে স্যোশাল মিডিয়ায়।

ADVERTISEMENT
ADVERTISEMENT

এদিন হাইকোর্টের রায় “পরীক্ষা চলা কালীন নির্বাচন সূচি থাকল তা বিবেচনা করে দেখা উচিৎ কমিশনের” কে উল্লেখ করে মুখ্য নির্বাচন কমিশনার কে চিঠি দেয় বিজেপি। সেই চিঠি তেই মুখ্য নির্বাচন কমিশনারের বদলে তিনি লেখেন মুখসচিবের নাম। চিঠির কপি নবান্নে পৌছাতেই প্রকাশ্যে আসে যিনি বিজেপির পঞ্চায়ত নির্বাচনের কান্ডারী তিনি নিজেই জানেন না মুখ্য নির্বাচন কমিশনারের নাম। শাসক দলের তরফে টিপ্পনি করে বলা হয় “গাঁয়ে মানে না, আপনি-ই মুকুল’। যদিও এটাকে নিছক ই ভুল বলে আমল দিতে নারাজ বিজেপি শিবির।

ADVERTISEMENT
ADVERTISEMENT

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *