উন্নাও গণধর্ষণ কান্ডে জড়িত বিজেপি বিধায়ক :নিশ্চিত দাবি করল সিবিআই

SHARES
Share on FacebookShareTweet on TwitterTweet

তিথি রায় চৌধুরী –

দেশজুড়ে তোলপাড় পড়ে গিয়েছিল উন্নাও গণধর্ষণ কান্ড প্রকাশ্রে আসার পর।এই ঘটনায় মূল অভিযুক্ত ব্যক্তি বিজেপি বিধায়ক কুলদীপ সিংহ সেঙ্গারের গ্রেফতারি নিয়ে বছরভর টালবাহানা চললেও বিস্তর নাটকের পর সি বি আই এই মামলার দায়িত্বভার নিজের হাতে নেয়।
মামলার দায়িত্বভার কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার হাতে যাওয়ায় কার্যত চাপে উওরপ্রদেশে যোগী সরকার।তদন্তকারী সংস্থার তদন্তে প্রবল অস্বস্তিতে যোগী সরকার থেকে শুরু করে, উওরপ্রদেশের বিজেপি মহল।

ফাইল চিত্র
ফাইল চিত্র

নির্যাতিতার দাবি,গতবছর ৪ ঠা জুন,সেঙ্গার তাকে চাকরি দেওয়ার নাম করে বাড়িতে ডেকে এনে ধর্ষণ করে,সেইসময় বাইরে পাহারায় ছিল সেঙ্গারের এক মহিলা সঙ্গী।প্রসঙ্গত, ২০১৭ সালে ৪ঠা জুন চাকরির প্রলোভন দেখিয়ে সেঙ্গার নিজের বাড়িতে মেয়েটিকে ধর্ষণ করে,তারপর মেয়েটিকে অপহরণ করে ১১-১৯ তারিখ পর্যন্ত একটি পরিত্যক্ত বাড়িতে মেয়েটিকে আটকে রেখে তিনজন মিলে ক্রমাগত ধর্ষণ করে।

এই ঘটনা সামনে আসার পর থেকেই মেয়েটিকে ও মেয়েটির পরিবার কে ক্রমাগত হুমকি দিতে থাকে ওই বিধায়কের দলবল।এমনকি মেয়েটির পরিবারের থেকে অভিযোগ নিতে অগ্রাহ্য করে ওখানকার স্থানীয় পুলিশ।পুলিশের ভূমিকা নিয়ে অসন্তোষ প্রকাশ করে,মেয়েটির পরিবার।

ADVERTISEMENT
ADVERTISEMENT

এরপর ই এই চলতি বছরে ৮ই এপ্রিল যোগীর বাড়ির সামনে আত্মহত্যার চেষ্টা করে মেয়েটি,পরে পুলিশ এসে মেয়েটিকে উদ্ধার করে।এই ঘটনার পর থেকেই উওরপ্রদেশে কার্যত একঘরে মোদী সরকার।উওরপ্রদেশ পুলিশের সাথে ও অপরাধীর সখ্যতা প্রমাণ মেলে।এরপর ই নড়েচড়ে বসে ওখানকার প্রশাসন।তড়িঘড়ি তদন্তের ভার দেওয়া হয় সিবিআই এর হাতে।সিবিআই তার নিজস্ব তদন্তের ভিত্তিতে অপরাধীকে দোষী সাব্যস্ত করে।বর্তমানে অভিযুক্ত সীতাপুর জেলে আছেন।

ADVERTISEMENT
ADVERTISEMENT

সিবিআই অপরাধীকে নিশ্চিতভাবে দোষী বলে উল্লেখ করার পর ও নির্যাতিতা ও তার পরিবারের কতটা বাড়তি নিরাপত্তা দেওয়া সম্ভব হবে,তা নিয়ে তৎপর প্রশাসন থেকে শুরু করে উপরমহল। শেষ পর্যন্ত আদৌ কোন নিরাপত্তা ব্যবস্থা তাদের জন্য থাকবে কিনা এ নিয়েও উঠেছে প্রশ্ন!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *