ডিজিটালাইজেশন এবার “ডিজিটাল রথ”-এ

ডিজিটালাইজেশন এবার "ডিজিটাল রথ"-এ
SHARES
Share on FacebookShareTweet on TwitterTweet

নিজস্ব সংবাদদাতা : নোট বাতিলের পরবর্তী সময় থেকে ভারত কে ডিজিটাল করতে ও ই পেমেন্টে আর বেশী ব্যবহারকারী কে উৎসাহ যোগাতে বরাবর ই বদ্ধ পরিকর কেন্দ্র। পে টিএম, মোবিউইকি-র মতো কোম্পানী থেকে এয়ারটেল ডিজিটাল ব্যাঙ্ক সবাই নেমে পড়েছে। সরকারের তরফের চালু করা করা হয়েছে একাধিক ই পেমেন্ট গেটওয়ে ও অ্যাপ। এবার সেই বাজারে এসে গেলো মাস্টার কার্ডও। সি এ আই টির সাথে যৌথ উদ্যোগে ডিজিটাল পেমেন্ট কে আরো ব্যাপক ভাবে প্রসার করতে “ডিজিটাল রথের” প্ররাম্ভ করা হলো কোলকাতার এক নামজাদা হোটেলে।

ডিজিটালাইজেশন এবার "ডিজিটাল রথ"-এ
ডিজিটালাইজেশন এবার “ডিজিটাল রথ”-এ

এই ডিজিটাল রথ টি লক্ষনৌ, পন্ডিচারী, মুম্বাই, ভোপাল, কোলকাতা প্রভৃতি শহরের পথে ঘুরে ঘুরে মানুষকে ডিজিটাল পেমেন্টের ব্যাপারে ও মাস্টার এর ব্যাপক ব্যবহারে উৎসাহী করবে। ২০১৮ এর ৩১ শে মার্চের মধ্যে ২৫০০ কোটি ডিজিটাল লেনদেন এর কেন্দ্রের লক্ষ্যমাত্রা পূরণে সদার্থক ভূমিকা পালন করবে এই যাত্রা বলে আশা প্রকাশ করেন উদ্যোগতারা।

এদিনের অনুষ্ঠানে মাস্টার কার্ডের একজিকিউটিভ ডাইরেক্ট শ্রী রবি আরোরা বলেন, মানুষ যাতে আরো বেশী করে কার্ড ও অনলাইন পেমেন্ট করে সেই উদ্দেশ্যেই এই যাত্রা। তিনি আরো বলেন ছোট ও মাঝারি ব্যবসায়ী দের যত বেশী করে ই পেমেন্টে উৎসাহী করা যাবে তত তারাতারি আমাদের দেশ ‘ক্যালেশ ইকনামী’ তে পদার্পণ করতে পারবে কারণ আমাদের দেশে অর্থনীতির একটা বড় অংশ ছোট ও মাঝারি শিল্পের উপর নির্ভরশীল।

এদিনের অনুষ্ঠানে অনলাইন বা ডিজিটাল পেমেন্টের নানা সুবিধার দিক কে তুলে ধরা হয়। দেশের অর্থনীতির উন্নতির ক্ষেত্রে কিভাবে অনলাইন পেমেন্ট সাহায্য করতে পারে সেদিকেও আলোকপাত করা হয় এদিনের অনুষ্ঠানে।

ADVERTISEMENT
ADVERTISEMENT

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *