‘মমতাময়’ সরকারি পত্রিকা,ব্যক্তি প্রচার?

SHARES
Share on FacebookShareTweet on TwitterTweet

নিজস্ব সংবাদদাতা: বেশ কিছুদিন আগে প্রকাশিত হয়েছে রাজ্য সরকারের পত্রিকা ‘পশ্চিমবঙ্গ’। একই বইয়ের ইংরেজি সংস্করণ ওয়েস্ট বেঙ্গল ও প্রকাশিত হয়েছে একসঙ্গেই। কিন্তু পত্রিকার বয়স এক মাস হতে না হতেই তা নিয়ে উঠে গেল একাধিক প্রশ্ন। উঁচু থেকে নিচু সব তলার বিরোধীদের কাছে যা এখন মোক্ষম অস্ত্র হতে পারে।

'মমতাময়' সরকারি পত্রিকা,ব্যক্তি প্রচার?
পত্রিকা

বিপুল অর্থ ব্যয় করে অক্টোবরে বিলম্বিত আত্মপ্রকাশ হওয়া সরকারি পত্রিকার বিষয় ‘শারদোৎসব’। কিন্তু বিষয় যাই হোক না কেন বইটিতে নাই কোনো শারদ সাহিত্য। রয়েছে ‘মমতাময়’ ফটোগ্যালারি। অনেক রাজনৈতিক ব্যক্তিত্বের কাছে যা আখ্যা পেয়েছে ‘ব্যক্তি প্রচার’ বলেও।

একশো কুড়ি পাতার বইটিতে কমপক্ষের ১১২ টি ছবি মমতার একার। শারদ উৎসবে মুখ্যমন্ত্রীর পুজো উদ্বোধন ,বিসর্জন কার্নিভাল,সরকারি শারদ সম্মান বিতরণের ছবি সংকলিত বইটির প্রায় প্রত্যেকটি পাতা। এছাড়া মমতার বৃদ্ধাশ্রম সফর,বিভিন্ন উদ্বোধন ছবি এবং সর্বোপরি ‘বিশ্ব বাংলা’র লোগো ব্যবহৃত তৃণমূল নেতাদের পুজোর ছবি রয়েছে সমগ্র বইটি জুড়েই।

এর আগেও সরকারি পোস্টার এ মমতার ঢালাও ছবি ব্যবহার নিয়ে প্রশ্নের ঝড় উঠেছিল রাজনৈতিক মহলে। ঠিক সেই পথ ধরেই সরকারি পত্রিকায় অধিকাংশ মমতার ছবি নিয়ে সুরু হয়েছে জল্পনা।ঘুরে ফিরে প্রশ্ন উঠছে সরকারি পত্রিকা নাকি ব্যক্তিপ্রচার?

ADVERTISEMENT
ADVERTISEMENT

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *