ম্যাগি নিয়ে আবারো বিপাকে নেসলে ইন্ডিয়া

SHARES
Share on FacebookShareTweet on TwitterTweet

ওয়েব ডেস্ক: জনপ্রিয় ন্যুডলস ‘ম্যাগি’- তে আবারো কনটেন্টের পরিমাণ বেশী থাকায় বিপাকে নেসলে ইন্ডিয়া। উত্তরপ্রদেশের শাহজাহানপুরের একটি ল্যাবরেটরিতে ম্যাগির পরীক্ষায় মিলল অতিরিক্ত অ্যাশ কনটেন্ট। তাঁদের কথায়, মানুষের সহ্য করার মাত্রার চেয়েও বেশি পরিমাণে ‘অ্যাশ কনটেন্ট’ রয়েছে। যা মানুষের বিপুল ক্ষতির কারণ হতে পারে।

ম্যাগি নিয়ে আবারো বিপাকে নেসলে ইন্ডিয়া
ছবি প্রতীকী

প্রসঙ্গত বছর দুই আগে ২০১৫ সালে এমনই সমস্যার মুখোমুখি হতে হয়েছিল ম্যাগিকে। FSSAI-এর তরফে ম্যাগিকে নিষিদ্ধও করা হয়েছিল। উল্লেখ্য সেবারেও উত্তরপ্রদেশ থেকেই অভিযোগ উঠেছিল। সেই সময় ম্যাগিতে অতিরিক্ত সীসা থাকার অভিযোগে বিপাকে পড়তে হয়েছিল নেসলে সংস্থাকে।

এমন রিপোর্ট পেশের পরেই জেলা প্রশাসনের তরফে ম্যাগি প্রস্তুতকারক সংস্থা নেসলে ইন্ডিয়া-কে ৪৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও ম্যাগির তিন ডিস্ট্রিবিউটারকে ১৫ লাখ ও দুই বিক্রেতাকে ১১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

তবে কোম্পানির পক্ষ থেকে বলা হয়েছে, ল্যাবের ওই রিপোর্ট তাদের হাতে আসেনি। রিপোর্ট এসে গেলে জেলা প্রশাসনের বিরুদ্ধে পাল্টা আদালতে যাবে কোম্পানি। তাঁদের মতে সম্ভবত, যে মানদণ্ডে ল্যাবে ওই টেস্ট করা হয়েছে তা হয়তো অনেকটাই পুরানো। তবে সাধারণ মানুষকে তাঁরা আশ্বাস দিয়ে জানান ম্যাগি সম্পূর্ণরূপেই নিরাপদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *