কামারহাটি বিবেক শোভাযাত্রা

SHARES
Share on FacebookShareTweet on TwitterTweet

ঋতুপর্ণা ঘোষ : “জীবে প্রেম করে যেই জন সেই জন সেবিছে ঈশ্বর’ ‘স্বামীজীর এই জাগড়ন সৃষ্টিকারী উক্তি আজও মানুষের মনের এক অন্য আসনে বসে আছে তা বলাই যায়। আর ১২ই জানুয়ারি মানেই আমরা জানি স্বামী বিবেকানন্দের জন্মতিথি । এবার তাঁর ১৫৬ তম জন্মদিবস। স্বামীজীর এই ১৫৬ তম জন্মদিবসে গোটা দেশ তথা গোটা বিশ্বের বিভিন্ন স্থানের মানুষ শুক্রবার উৎসবে মাতোয়ারা। সারা বিশ্বে স্বামীজীর এই জন্ম দিনটিকে যুবদিবস হিসেবেই পালন করা হয়।

কামারহাটি বিবেক শোভাযাত্রা
শোভাযাত্রা।ছবি : সুরজিৎ

এই উৎসব পালনে মাতোয়ারা
কামারহাটি রথতলা ডাঃ বিধন চন্দ্র রায় ওয়েল ফেয়ার সোসাইটি। তারা শুক্রবার সকালে একটি বিরাট শোভাযাত্রা আয়োজন করেছিল। শোভাযাত্রাটি সকাল ১টা নাগাদ রথতলা থেকে শুরু হয়ে কামারহাটি দেশপ্রিয় নগড় খেলার মাঠে শেষ হয়।

এই শোভাযাত্রায় অংশগ্রহণ করেছিলেন ছোট ছোট শিশু থেকে শুরু করে বিভিন্ন বিশিষ্ট ব্যক্তিবর্গ। মূলত এই শোভাযাত্রা বিমল সাহা (পৌর পারিষদ)-র নেতৃত্বেই অনুষ্ঠিত হয়। এছাড়াও এই শোভাযাত্রায় অংশগ্রহণ করেছিলেন স্থানীয় বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা থেকে শুরু করে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংঘটন। শোভাযাত্রায় বিভিন্ন ট্যাবলো অংশগ্রহণের মাধ্যমে শোভাযাত্রাটিকে ফুটিয়ে তুলেছিলো।

এইনিয়ে দ্বিতীয় বছর এই শোভাযাত্রার আয়োজন করেছে এই ডাঃ বিধান চন্দ্র রায় ওয়েল ফেয়ার সোসাইটি। শুধু যে শোভাযাত্রা তা নয়, আগামী ১৩ জানুয়ারি থেকে ২৩ জানুয়ারি টানা ১০ দিন ওই মাঠে চলবে বিবেক উৎসব ও বিবেক মেলা।

বিমল সাহা ( পৌর পারিষদ) জানান, ১৩ই জানুয়ারি বিকেল ৪টায় উদ্বোধন হবে বিবেক মেলার। উদ্বোধনে উপস্থিত থাকবেন বিভিন্ন নেতা মন্ত্রী ও রঙিন পর্দার অভিনেতা অভিনেত্রী।তিনি এওও জানান, আগামী দিনে ওই মাঠে স্বামীজীর মূর্তি স্থাপন করবেন।

ADVERTISEMENT
ADVERTISEMENT

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *