বাঁকুড়াতে অনুষ্ঠিত হতে চলেছে জয়পুর পর্যটন উৎসব

বাঁকুড়াতে অনুষ্ঠিত হতে চলেছে জয়পুর পর্যটন উৎসব
SHARES
Share on FacebookShareTweet on TwitterTweet

ওয়েব ডেস্ক: রহস্যময় সৌন্দর্য্যে ঘেরা বাঁকুড়া জেলার একদিকে মা সারদার জয়রামবাটি অন্যদিকে বিষ্ণুপুর ঠিক তার মাঝেই রয়েছে ঘন জঙ্গলে ঘেরা প্রাচীন ঐতিহ্যের জয়পুর। যেখানে পা দিলে বনানীর অপরূপ সৌন্দর্য্য আর অন্যদিকে নানান ভাস্কর্য মন কাড়ে পর্যটকের।প্রকৃতিপ্রেমিকরা কাছেপিঠে ঢুঁ মারতে চাইলে এই জায়গার নাম ভাবেননা এমনটা হয়তো হয়না।

সেই সৌন্দর্য্যেই ভর করে জেলার মানচিত্রে পর্যটন ক্ষেত্র হিসেবে অতি সুপরিচিত করে তুলে ধরতে জয়পুর উৎসব কমিটির উদ্যোগে আয়োজিত হচ্ছে জয়পুর পর্যটন উৎসব।

চলতি বছরে দ্বিতীয় বর্ষে পদার্পণ করতে চলেছে জয়পুর পর্যটন উৎসব। ১৫ থেকে ১৯শে ডিসেম্বর পর্যন্ত চলবে এই উৎসব।এলাকার প্রাচীন ঐতিহ্য , সংস্কৃতি ও হস্তশিল্পের নানান দিকগুলি তুলে ধরাই এই উৎসবের মুখ্য বিষয়। তবে শুধু ঐতিহ্যের সমাবেশ ঘটবে এমনটা নয়, শাস্ত্রীয় সংগীত থেকে শুরু করে থাকছে নানান প্রতিযোগিতা মূলক অনুষ্ঠান, জেলার হস্তশিল্পেকে তুলে ধরতে থাকছে বিভিন্ন স্টল, প্রাচীন নিদর্শনগুলিকে নিয়ে থাকছে পরিক্রমা,এমনকী কবি সম্মেলনও অনুষ্ঠিত হবে এই উৎসবঅ।

জয়পুর উৎসব কমিটির চেয়ারম্যান ও রাজ্যের মন্ত্রী শ্যামল সাঁতরা জানান, জয়পুরকে পর্যটন মানচিত্রে আরও বেশি করে তুলে ধরতেই এই উদ্যোগ।

ADVERTISEMENT
ADVERTISEMENT

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *