রবিতীর্থে বসন্ত : আনন্দ বসন্ত সমাগমে

SHARES
Share on FacebookShareTweet on TwitterTweet

সুরজিৎ খাঁ : শুক্রবার সন্ধ্যায় এক অনন্য সংগীত দুনিয়ায় পৌঁছাল নিউটাউনের রবিতীর্থ প্রাঙ্গন। হ্যাঁ, সত্যিই যেন এক হ্যাপি দুনিয়ার দোর মনে হয়েছিল সেই সময়টুকু।EZCC-র পরিচালনায় অনুষ্ঠিত হলো আনন্দ বসন্ত সমাগমে। পন্ডিত রাজীব চক্রবর্তীর সেতারের সুরে ও গায়ক মনোময় ভট্টাচার্যের গলার সুর বেশ গভীর প্রভাব বিস্তার করেছিল শ্রোতাবৃন্দের মধ্যে।

রবিতীর্থে বসন্ত : আনন্দ বসন্ত সমাগমে
রবিতীর্থে বসন্ত : আনন্দ বসন্ত সমাগমে

সংগীতের মধ্যে রবীন্দ্রসংগীত , বসন্তের গান থেকে শুরু করে ছিল ভজন সংগীত পযন্ত বিস্তীর্ণ গানের সমাহার। অনুষ্ঠান আরম্ভের প্রথম সংগীতই মনে কেড়েছিল সকল শ্রোতাদের। তাদের যুগলবন্দি প্রথম পরিবেশন – ”দোল লেগেছে মন দোলাতে ফাগুন দোলে ফুলের দোলায়”। তাঁদের দ্বিতীয় যুগলবন্দি সংগীত ”আমার স্বপন কিনতে পারে এমন আমীর কই, আমার জল ছবিতে রঙ মেসবে এমন আবির কই”। তৃতীয় সংগীত রবিঠাকুরের ঝুলি থেকে ” আমার অন্তরে বাহিরে আছো তুমি” এরপর অনেকেই অপূর্ব সংগীত।

বলা বাহুল্য, একদিকে পন্ডিত রাজীব চক্রবর্তীর মন জুড়ানো সেতার বাজানো শব্দে রবিতীর্থ আলাদা দুনিয়া পদার্পন করিয়ে দিয়েছিল সকল শ্রোতাকে।অপরদিকে মনোময় ভট্টাচার্যের গলার সুর সকল শ্রোতাদের কাছে কতটা মুগ্ধতা অর্জন করেছিল তা আলাদা করে বলতে হয় না।

ADVERTISEMENT
ADVERTISEMENT
ADVERTISEMENT
ADVERTISEMENT

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *