অনুপ্রবেশের ছক ভেস্তে দিয়ে ৩ জঙ্গি কে খতম করল সেনা

SHARES
Share on FacebookShareTweet on TwitterTweet

তিথি রায় চৌধুরী –

ফের সীমান্তে বেআইনি অনুপ্রবেশের ছক ভেস্তে দিল ভারতীয় সেনা।সীমান্তে অনুপ্রবেশ রুখতে ৩ জঙ্গিকে খতম করল তারা।এর থেকেই ফের প্রমাণ মিলল ভারতকে বাচাতে তারা ঠিক কতটা দায়বদ্ধ!

ঘটনাটি ঘটেছে,জম্বু-কাশ্মীরের কুপওয়াড়া জেলার মাচিল সেক্টরে।বুধবার ভোর নাগাদ ভারতীয় সেনা পাকিস্তান সীমান্তের দিকে বেশ কয়েকজন সন্দেহভাজন কে ঘোরাফেরা করতে দেখেন।তখন ই তারা অনুপ্রবেশের বিষয়টি স্পষ্ট বুঝতে পারেন।অনুপ্রবেশকারী দেরকে ভারতীয় সেনা বাধা দিলে অপর প্রান্ত থেকে গুলির লড়াই শুরু হয়।পাল্টা আক্রমণের উওর হিসাবে ভারতীয় সেনা গুলি ছুড়ে তার জবাব দেয়।বেশ কিছুক্ষণ ধরে এরকম গুলির লড়াই চলার পর সেনার গুলিতে নিকেশ হয় তিন জঙ্গি। বাকীদের খোঁজে তল্লাশি চালাচ্ছে সেনা।

সংবাদ সংস্থা,এএন আই সূত্রে খবর,বাকী জঙ্গি ও অনুপ্রবেশকারী দের খোজে গোটা জম্বু -কাশ্মীর ও সীমান্ত পাশ্ববর্তী এলাকা জুড়ে চিরুনি তল্লাশি চালাচ্ছে সেনা।রমজান মাস উপলক্ষ্যে যাতে,কোনোরকম অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে,সেজন্য বাড়তি নিরাপত্তাব্যবস্থায় মুড়ে ফেলা হয়েছে গোটা জম্বু-কাশ্মীর।

ADVERTISEMENT
ADVERTISEMENT

এর আগেও,মে মাসে যুদ্ধ-বিরতি লঙ্ঘন করে ৬ পাকিস্তানী জঙ্গি সেনা ক্যাম্পাসে হামলা চালায়।গুলির লড়াই চলার পর গ্রেনেড হামলা ও হয় বলে,সংবাদ সংস্থা সূত্রে জানা যায়।এই হামলায় তিন জন ভারতীয় সেনা প্রাণ হারায়।

এই হামলার পরবর্তী পদক্ষেপ হিসাবে,সেনাপ্রধান বিপিন রাওয়াত মে মাসেই পাকিস্তান কে চরম হুশিয়ারি দিয়ে বলেন যে,”ভারত হল একটি শান্তিপ্রিয় দেশ।পাকিস্তানীদের এরকম ব্যবহারে তাদের দেশের শান্তি বিঘ্নিত হলে,তারা কিন্তু কাউকেই ছেড়ে কথা বলবে না।”এর পরেও এই বেআইনি অনুপ্রবেশের ও বারংবার যুদ্ধবিরতি লঙ্ঘনের মতো ঘটনা ঘটার ফলে স্বভাবতই ক্ষুব্ধ ভারত। এ অবস্থায় দাঁড়িয়ে দুই দেশের রাষ্ট্রমন্ত্রকে চলছে জোর জল্পনাকল্পনা! পাকিস্তানের এই উওরের জবাব ভারত কিভাবে দেবে?সেদিকেই তাকিয়ে রয়েছে সবাই।

ADVERTISEMENT
ADVERTISEMENT

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *