প্রোটিয়া দুর্গের বিরুদ্ধে সহজ জয় ভারতের

প্রোটিয়া দুর্গের বিরুদ্ধে সহজ জয় ভারতের
SHARES
Share on FacebookShareTweet on TwitterTweet

ওয়েব ডেস্ক: অষ্ট্রেলিয়ার পর রবিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও জয়লাভ ভারতের।

টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বিরাট কোহলি। ইনিংসের শুরুটা বেশ ভালোই চলছিল হাসিম আমলা, কুইন্টন ডি ককের হাত ধরে। তবে ৯.৪ ওভারে দক্ষিণ আফ্রিকা দূর্গে প্রথম আঘাত হানেন ভুবনেশ্বর কুমার। ধোনির হাতে পরাস্ত হয়ে মাত্র ২৩ রানে ফিরে যান আমলা। এর পরই একে একে সকলকে প্যাভিলিয়নে ফেরত পাঠান চহ্বাল। ১২.৬ ওভারে কুইন্টন ডি’কককে (২০)। ৮ রানে ফিরে যান অধিনায়ক মারক্রাম। ব্যর্থ ডেভিড মিলার। নবাগত জোন্ডো এবং ডুমিনি পার্টনারশিপ গড়ার চেষ্টা করেছিলেন। কিন্তু, চহ্বাল জোন্ডোকে ২৫ রানে প্যাভিলিয়নে ফেরত পাঠিয়ে দেন। ফিরে যান ডুমিনি (২৫)। কুলদীপ যাদবের বলে এলবিডব্লিউ হন রাবাদা (১)। পরের ওভারেই ফিরে যান মর্নি মর্কেলও (১)। ফিরে যান ইমরান তাহিরও (০)। ১১৮ রানে অলআউট হয়ে যায় দক্ষিণ আফ্রিকা। 

প্রোটিয়া দুর্গের বিরুদ্ধে সহজ জয় ভারতের
প্রোটিয়া দুর্গের বিরুদ্ধে সহজ জয় ভারতের

৯ উইকেটে জয় ছিনিয়ে নেয় ভারতীয় ক্রিকেট দল। তবে এদিনের জয়ের জন্য ভারতীয় বোলারদের আলাদাই কৃতিত্ব রয়েছে তা স্বীকার করতেই হবে।পাঁচটি উইকেট নিয়েছেন ইউভেন্দ্র চহ্বাল, সঙ্গ্ তিনটি উইকেট কাড়লেন কুলদীপ যাদব। এছাড়া জসপ্রীত বুমরাহ এবং ভুবনেশ্বর কুমার একটি করে উইকেট নিয়েছেন। পরপর উইকেট হারিয়ে মাত্র ১১৮ রান করেই প্যাভিলিয়নে ফিরতে হয় টিম দক্ষিণ আফ্রিকাকে।

এরপর ব্যাট হাতে মাঠে নামেন রোহিত শর্মা এবং শিখর ধাওয়ান। শুরুটা বেশ ভালোই করেছিল ভারত। তবে ১৫ রান করেই প্যাভিলিয়নে ফিরতে হয় রোহিত শর্মা কে। তাঁর জায়গায় মাঠে নামেন বিরাট কোহলি। যদিও মাস্টার ব্লাস্টারের মাঠে নামার পর দলকে আর পিছন ফিরে তাকাতে হয়নি। ৯৩ রানের পার্টনারশিপ গড়ে ম্যাচের শেষে বিরাট ৪৬ রানে এবং শিখর ৫১ রানে অপরাজিত থাকেন। তখনও বাকি ১৭৭ বল। তা সত্ত্বেও দ্বিতীয় একদিনের ম্যাচে জয়লাভ করে ভারত।

ADVERTISEMENT
ADVERTISEMENT

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *