চতুর্থবার অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপে জয়লাভ ভারতের

চতুর্থবার অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপে জয়লাভ ভারতের
SHARES
Share on FacebookShareTweet on TwitterTweet

ম্যাচের শুরু থেকেই অস্ট্রেলিয়ার হারটা যেন একপ্রকার নিশ্চিত ছিল ভারতীয় দলের সাপোর্টার দের কাছে। প্রথম থেকেই নিয়মিতভাবে উইকেট হারাতে থাকে টিম অষ্ট্রেলিয়া। ৪৭.২ ওভারেই অলআউট হয়ে অস্ট্ৰেলিয়ার মোট রান গিয়ে দাঁড়ায় ২১৬। ভারতের জয়লাভের টার্গেট তখন ২১৭।

চতুর্থবার অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপে জয়লাভ ভারতের
চতুর্থবার অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপে জয়লাভ ভারতের

প্রসঙ্গত, টুর্নামেন্টের প্রথম ম্যাচেই অস্ট্রেলিয়াকেই ১০০ রানে পরাস্ত করেছিল ভারত। এবারেও সেই আত্মবিশ্বাস থেকেই দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে নামে পৃথ্বী শাহরা।

জোনাথন অ্যাডাম মের্লো ছাড়া ভারতীয় বোলারদের সামনে টিকলেন না কেউই। তিনি একাই করলেন ৭৬ রান। এছাড়া ৩৪ রান করেন ভারতীয় বংশোদ্ভূত ক্রিকেটার পরম উপ্পল। বাকিরা কেউ সেভাবে দাগ কাটতে পারলেন না।

অন্যদিকে,ইশান পোড়েল, শিবা সিং, কমলেশ নাগরাকোটি, অনুকূল রায় দুটি করে উইকেট শিকার করেন। শিবম মাভি পান একটি উইকেট।

শুরুতে ভালোই চলছিল সবটা তবে মাঝপথে বাধা হয়ে দাঁড়ায় বৃষ্টি। বৃষ্টি থামলে শুরু হয় খেলা।সাদারল্যান্ডের ৪১ বলে বোল্ড আউট হয়ে ২৯ রান করে প্যাভিলিয়নে ফেরত যান ভারত অধিনায়ক। এরপর ব্যাট করতে নামেন শুভমান গিল। আগের ম্যাচে সেঞ্চুরি করার পর এদিন তাঁর উপরে যথেষ্ট আশাবাদী ছিলেন ভারতীয় ক্রিকেট সমর্থকদের। তবে আশানুরূপ পারফরম্যান্সটা মেলেনি। ৩০ বলে ৩১ রান করে ফিরে যান তিনি।

ততক্ষণে ক্রিজে জমিয়ে খেলছেন মনজ্যোৎ কালরা। গিলেষ জায়গায় ব্যাট হাতে মাঠে নামেন হার্ভিক দেশাই।

জয়ের উচ্ছ্বাস পেতে বাকি ছিল মাত্র তিন। কালরার সেঞ্চুরির পর আর ভাবতে হয়নি ভারতকে। অবশেষে হার্ভিক দেশাই-এর ব্যাটে লেগে বল বাউন্ডারি পার করতেই চতুর্থবার অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ জয়লাভ ভারতের।

ADVERTISEMENT
ADVERTISEMENT

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *