নির্ঘন্ট বাজলো আই লীগের

নির্ঘন্ট বাজলো আই লীগের
SHARES
Share on FacebookShareTweet on TwitterTweet

ওয়েব ডেস্ক: আইলিগের ম্যাচ প্রায় দোরগোড়ায় অথচ শেষ কয়েক সপ্তাহতেও হাতে আসছিল না সূচি। ফলত লিগের কোচদের কথাতেও শোনা গেছিল আফসোসের সুর। সূচি না পাওয়ায় ঠিকমতো পরিকল্পনা নেওয়া যাচ্ছে না বলেই বক্তব্য ছিল একাংশের। শুধু পরিকল্পনাই নয় ফোকাসের অভাবের কথা বলেছেন দলের অনেকে।

নির্ঘন্ট বাজলো আই লীগের
নির্ঘন্ট বাজলো আই লীগের

অবশেষে মঙ্গলবার সকালে সব অপেক্ষার অবসান ঘটিয়ে ২০১৭-১৮ মরশুমের আই লিগের সূচি ঘোষণা করল এআইএফএফ। তবে এবারই প্রথম আইএসএল ও আই লিগ একই সময় অনুষ্ঠিত হতে চলেছে। ফলে ফ্র্যাঞ্চাইজি ক্লাবে খেলার জন্য অনেক ফুটবলারই ময়দানের ক্লাবগুলি থেকে মুখ ফিরিয়ে নেন, যদিও এর ফলে আই লিগ খেলা ক্লাবগুলিকে বিশেষ সমস্যায় পড়তে হয়নি। নিজেদের মতো করেই দল তৈরী করেছেন কোচেরা। আর এদিন সূচি ঘোষণার পর যে ডার্বির দামামা বেজে গেল তা নিশ্চই বলার অপেক্ষা রাখে না।

নির্ঘন্ট বাজলো আই লীগের
আই লীগে মোহনবাগান : ফাইল চিত্র

চলতি মাসের ২৫ তারিখ থেকে শুরু হতে চলেছে আই লিগ। মিনার্ভা পাঞ্জাবের বিরুদ্ধে লুধিয়ানায় অ্যাওয়ে ম্যাচ দিয়েই অভিযান শুরু এবারের আই লিগ-এর। আর দেশের সবচেয়ে বড় লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচেই মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী মোহনবাগান ও ইস্টবেঙ্গল।অন্যদিকে ঘরের মাঠে ২৮শে নভেম্বর ইস্টবেঙ্গলের প্রথম প্রতিপক্ষ গতবারের চ্যাম্পিয়ন আইজল এফসি।

মিজোরামের অখ্যাত দলকে দেশের সেরা করে প্রচারে এসেছিলেন খালিদ। এবার নতুন দলকে নিয়ে তাঁকে আই লিগ অভিযান শুরু করতে হবে নিজের পুরনো দলের বিরুদ্ধেই। তবে পেশাদারের চাদরে নিজেকে মুড়ে ফেলা খালিদ, এই বিষয়কে মোটেই আলাদা গুরুত্ব দেননি।

৩রা ডিসেম্বর আই লিগের প্রথম ডার্বি। অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপের জন্য বিগত দুই মরশুম শিলিগুড়িতে ডার্বি অনুষ্ঠিত হয়েছে। অবশেষে এবছর ঘরের মাটিতেই শুরু হচ্ছে ফুটবলের মহারণ। ফলে ঘরের মাটিতে দাঁড়িয়ে ফুটবলপ্রেমীদের উত্তেজনা যে চরমে পৌঁছবে, তা বলার অপেক্ষা রাখে না। ফিরতি ডার্বি ১৩ই জানুয়ারি।

তবে এইবারের আই লিগে নতুন দল হিসেবে আত্মপ্রকাশ ঘটতে চলেছে গোকুলাম কেরল এফসি, ইন্ডিয়ান অ্যারোজ, নেরোকা এফসি ও চেন্নাই সিটি এফসি-র। তারই সাথে ফিরছে চার্চিল ব্রাদার্সও।

দশ দলের টুর্নামেন্টের সূচি ২৭শে ফেব্রুয়ারি পর্যন্ত প্রকাশিত হলেও এখনও পর্যন্ত ছ’টি ম্যাচের ভেন্যু ঘোষিত হলেও দিনক্ষণ এখনও চূড়ান্ত হয়নি। তবে নানা জলঘোলার পর আই লিগের সূচি ঘোষিত হওয়ায় সন্তুষ্ট মোহনবাগান সহ-সচিব সৃঞ্জয় বোস। বলছেন, কলকাতা লিগে যেভাবে মোহনবাগানের গ্যালারি ভরিয়েছিলেন সমর্থকরা। আশা করি এবারও মাঠে এসে নিজেদের দলের সমর্থনে গলা ফাটাবেন সমর্থকরা।

ADVERTISEMENT
ADVERTISEMENT

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *