প্রকাশিত হল উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফল

SHARES
Share on FacebookShareTweet on TwitterTweet

তিথি রায় চৌধুরী

মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশের ঠিক একদিন পর উচ্চ-মাধ্যমিকের ফলাফল প্রকাশিত হল।পরীক্ষা শেষের ঠিক ৫৮ দিনের মাথায় এই উচ্চ-মাধ্যমিকের ফলাফল প্রকাশিত হল বলে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ সূত্রে জানানো হয়েছে।

উচ্চ-মাধ্যমিকে প্রকাশিত ফলের বিচারে প্রথম হয়েছে জলপাইগুড়ি জেলা স্কুলের কলা বিভাগের ছাত্র গ্রন্থন সেনগুপ্ত।৪৯৬(৯৯.০২)নম্বর পেয়ে সে প্রথম হয়েছে।যুগ্ম তৃতীয় স্থান গ্রহণ করেছে তিমিরবরণ দাস ও শ্বাশত রায়।এরা দুজনেই ৯৮ শতাংশ নম্বর পেয়েছে।চতুর্থ স্থান অধিকার করেছে জয়দীপ ভৌমিক।পঞ্চম স্থানে আছে অর্কদীপ্তা ঘোষ ও অণিমা গড়াই। ৪৮৬ নম্বর পেয়ে পঞ্চম স্থানে রয়েছে তারা।আবার (কলকাতা)জেলার দিক থেকে নম্বরের বিচারে মেয়েদের মধ্যে এরাই প্রথম স্থানে রয়েছে।অর্কদীপ্তা যাদবপুর বিদ্যাপীঠের ছাত্রী ও অণিমা রানিবাধ হাইস্কুলের ছাত্রী বলে জানা গেছে।

ADVERTISEMENT
ADVERTISEMENT

এবারের উচ্চ -মাধ্যমিক পরীক্ষার প্রকাশিত ফলের বিচারে পাশের হার ৮৩.৭৫ শতাংশ অর্থাৎ প্রায় ৬,৬৩,৬১৬ জন।ছেলেদের পাশের হার ৪৫ শতাংশ ও ছেলেদের তুলনায় মেয়েদের পাশের হার বেশি, তাদের পাশের হার ৫৩ শতাংশ। শুক্রবার বেলা ১০ টার পর উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ সাংবাদিক সন্মেলনের মাধ্যমে ফল প্রকাশ করলেও,বেলা ১০টার পর থেকে বিভিন্ন ওয়েবসাইট ও এসএমএসের মাধ্যমে ও পরীক্ষার ফল পরীক্ষার্থীরা জানতে পারবে।তাছাড়া,শিক্ষা সংসদ আরো জানিয়েছেন,যে এই প্রথম নম্বরের পাশাপাশি পরীক্ষার্থীকে শতাংশেও নম্বর দেবে তারা।আজই কিছুক্ষণ পর থেকে সব পরীক্ষার্থীর হাতে শংসাপত্র তুলে দেবে বিদ্যালয় কতৃপক্ষ, এমনটাই জানানো হয়েছে।

ADVERTISEMENT
ADVERTISEMENT

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *