হসপিটালের দেওয়া রক্তে এইচ আই ভি ভাইরাস!

SHARES
Share on FacebookShareTweet on TwitterTweet

ওয়েব ডেস্ক: থ্যালাসেমিয়ায় আক্রান্ত হওয়ায় শরণাপন্ন হতে হয়েছিল হাসপাতালের ব্লাড ব্যাঙ্কের। আর তাতেই ঘটল বিপত্তি। রক্ত নিতে গিয়ে এইচআইভি-র মতো মারণ রোগে আক্রান্ত হল এক শিশুকন্যা। ঘটনাটি ঘটেছে রামপুরহাটে।

থ্যালাসেমিয়ায় আক্রান্ত ওই শিশুর রয়েছে লিভারের জটিল সমস্যা ফলে অপারেশন যে করতেই হবে সে বিষয়ে জানিয়ে দিয়েছেন ডাক্তাররা। এদিকে থমকে গেছে ওই শিশুর লিভার সংক্রান্ত জটিল অপারেশন।

হসপিটালের দেওয়া রক্তে এইচ আই ভি ভাইরাস!
ছবি প্রতীকী

অভিযোগ, “রামপুরহাট স্বাস্থ্য জেলা হাসপাতালে রক্ত নিয়েই শরীরে বাসা বেধেছে মারণ রোগ।” বীরভূমের নলহাটির উজিরপুর গ্রামেই ওই বয়স পাঁচের এই শিশু। আট মাস বয়সে থ্যালাসেমিয়া রোগ ধরা পড়লে দিনমজুর বাবার মাথায় ভেঙে পড়ে আকাশ। শেষে রামপুরহাট জেলা হাসপাতালের ব্লাড ব্যাঙ্ক থেকে রক্ত দেওয়া হত নিয়মিত।

সবকিছু ঠিকই চলছিল তবে সম্প্রতি রক্ত নেওয়াতেই ঘটল ছন্দপতন। লিভার সংক্রান্ত রোগ দেখা দেওয়ায় চিকিৎসার জন্য তড়িঘড়ি তাকে বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা যদিও অপারেশনের পরামর্শ দেন তবে, অপারেশনের যথেষ্ট টাকা না থাকায় চাঁদা তুলে চিকিৎসার ব্যবস্থা করেন গ্রামবাসীরা।

অপারেশনের জন্য চিকিৎসকেরা নানারকম পরীক্ষা-নিরীক্ষা করতে শুরু করেন। তখনই রক্ত পরীক্ষার রির্পোটে এইচআইভি ধরা পড়ে। অথচ বাবা-মা কারোরই রির্পোটে এইচআইভি মেলেনি। অন্যদিকে সপ্তাহখানেক আগে অপারেশন না করেই ছুটি দিয়ে দেওয়া হয় শিশুকন্যা কে। এদিকে যত দিন পার হচ্ছে ততই অবস্থার অবনতি ঘটছে ফলে দুঃশ্চিন্তায় রয়েছেন পরিবারের লোকজন।

ADVERTISEMENT
ADVERTISEMENT

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *