খাস খবর এর খাস আড্ডায় রামকমল মুখার্জী

খাস খবর এর খাস আড্ডায় রামকমল মুখার্জী
SHARES
Share on FacebookShareTweet on TwitterTweet

(রামকমল মুখার্জী সাথে একান্তে কথা বললেন আমাদের প্রতিনিধি শিল্পা সেন)

উত্তর কলকাতার আর পাঁচটা সাধারণ ছেলের মতই বেড়ে ওঠা, যদিও আজ তিনি মুম্বাই নিবাসী। তবে শীতকাল আসলে শহর টানে তাকে, চেষ্টা করেন স্বপ্ন নগরীকে ছেড়ে তিলোত্তমায় এসে শীতকে আগমন জানাতে। ২০১৭ তার অন্যথা হলো না। সপরিবারে কলকাতায় এসেছেন বিটাউন সাংবাদিক, লেখক, প্রযোজক রামকমল মুখার্জী, ব্যস্ততার মাঝেও খাস খবর মিডিয়ার খাস আড্ডায় সময় দিলেন Youngest Biographer.

খাস খবর এর খাস আড্ডায় রামকমল মুখার্জী
রামকমল মুখার্জী

খাস খবর:- শহরবাসী শীতের আমেজ গায়ে মাখছেন, পাশাপাশি আপনাকেও আপনার শহরে আবারও ওয়েলকাম।

রামকমল:- থ্যাংক ইউ, আসলে এবছর তো বুক লঞ্চের সুবাদে আগেও কলকাতা এসেছি। কিন্তু তখন নলেন গুর, জয়নগরের মোয়া, পিঠেপুলির স্বাদ নিতে পারিনা। সেটাতো শুধু শীতেই সম্ভব। এছাড়া বাঙালী আর রসনা তৃপ্তি কথাটা একে অপরকে কমপ্লিমেন্ট করে।

পাশাপাশি কলকাতার ক্রিস্টমাস সেলিব্রেশনেও একটা প্রাণ পাওয়া যায়। শহর সেজে ওঠে আলোতে আর কেক-পেষ্ট্রির গন্ধে। এটাও শীতকালে কলকাতায় আসতে বাধ্য করে।

খাস খবর:- এবছর তো দুবার সেলিব্রেট করছেন ক্রিসমাস?

রামকমল:- ( হেসে ) হ্যাঁ, ছোটবেলা থেকেই আমরা বড়দিনে সান্টাক্লোস কে পেয়েছি বিভিন্ন ভাবে। তবে এবছর এই কচিকাঁচা যারা রামধনু শুধু ছবিতেই দেখে, তাদের জন্য অ্যর্সোটেড মোশন পিকচার সান্তা হয়ে বাচ্ছাদের মনকে রঙিন করতে মুসকানের আয়োজন করেছে। ভালো লাগে গতে বাঁধা জীবণের বাইরে বেড়িয়ে ছোটদের সঙ্গে ছোটবেলায় ফিরতে। আর শুধু আমি নই রিয়ান (ছেলে) ও খুশী তার বন্ধুদের সঙ্গে খেলতে পেরে।

খাস আড্ডায় রামকমল মুখার্জী
ক্রিসমাস সেলিব্রেশম

খাস খবর:- সাংবাদিকতা থেকে জার্নি শুরু, আজ ‘ Beyond the dream girl ‘ ও সকলের প্রশংসা পাচ্ছে। ভেবেছিলেন যাকে পর্দায় দেখে মন্ত্রমুগ্ধ তাকে শব্দ দিয়ে সাজাবেন ?

রামকমল:- না, তখন সত্যি জানতাম না, তবে স্টার ডাস্টে কাজ করার সময় যখন প্রথমবার বই লেখার প্রস্তাব পাই, না করতে পারিনি। যেহেতু আমার হোম ওয়ার্ক করা ছিল তাই আত্মবিশ্বাসের সথে হেমাজী কে আমার লেখা দেখাই, সেই থেকে শুরু হল লেখক রামকমলের জার্নি।

খাস খবর এর খাস আড্ডায় রামকমল মুখার্জী
হেমা মালিনির সাথে

খাস খবর:- Youngest Biographer হিসেবে আপনি পরিচিত হলেও পাঠককে উপহার দিয়েছেন ‘ long Island Iced tea’

রামকমল:- বই প্রকাশ না করলেও আমি কিন্তু লেখালেখি বন্ধ করিনি। সময় সুযোগ পেলেই ছোট গল্প লিখতাম। এভাবেই তৈরি হয়েছিল ১৩টি গল্প। কিন্তু কিছুপর নোটিশ করি সেই গল্পগুলো যে স্টাইলে ছিল সেটা খুজে পাচ্ছিনা, হারিয়ে ফেলেছি। মন খারাপ হয়েছিল। কিন্তু এই যে বলছিলাম শর্বাণীর ( আমার স্ত্রী ) কথা সবসময় আমার ব্যাকবোন হিসেবে উৎসাহ দেয়, এগিয়ে যেতে সাহায্য করে। ‘ long Island Iced tea’ প্রকাশে ওর অবদান অনেকটাই। একদিন হটাতই আমার লেখা আটখানা গল্প খুঁজে দেয়। তারপরই জীবনের সঙ্গে ব্যালেন্স রেখে ককটেলের মত করে গল্পের আটটি চরিত্রের পাঞ্চ দিয়ে সাজাই বইয়ের কভার। এরপর নির্দিষ্ট দিনে বন্ধু ও সাংবাদিকদের উপস্থিতিতেই প্রকাশ্যে আসে আমার বই।

খাস খবর এর খাস আড্ডায় রামকমল মুখার্জী
সাংবাদিক বৈঠকে বই প্রকাশ

খাস খবর:- বলিউডের পাশাপাশি টলিউডেও আপনার বন্ধু সংখ্যা অনেক, তার ঝলক পেয়েছি বই প্রকাশের দিনেই। টলিপাড়ায় কাকে বইয়ের পাতায় তুলে ধরতে চান ?

রামকমল:- আমি যার উপর বই লিখব ভেবেছিলাম তিনি আজ আমাদের মধ্যে নেই। তবে এখন জিঞ্জাসা করলে বলব সৌমিত্র চট্টোপাধ্যায় এবং ইংরাজিতেই লিখব। কারণ ওনার মত ব্যক্তিত্বকে সকলের জানা দরকার।

খাস খবর:- নিজের স্টারডম-কে কিভাবে সেলিব্রেট কর ?

রামকমল:- আমি আজও ফেসবুক, টুইটার, হোয়াটসঅ্যাপ ব্যবহার করি এবং প্রত্যেকের প্রশ্নের উত্তর নিজে দি। এভাবেই মানুষের সঙ্গে থাকতে ভালবাসি। এই জিনিসটি আমি শিখেছি মিস্টার বচ্চনের থেকে।

আজ তাহলে বিদায় নেওয়ার আগে এই আশা নিয়েই যাচ্ছি টলিপাড়ার তারকাও আপনার কলমে উঠে আসবে।
অনেক ধন্যবাদ আপনাকে রামকমল দা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *