গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন পরীক্ষা নিয়ামক সাসপেন্ড

SHARES
Share on FacebookShareTweet on TwitterTweet

তিথি রায় চৌধুরী

পরীক্ষার্থীদের গ্রেস নম্বর পাইয়ে দেওয়া,পড়ুয়া ও অভিভাবকদের সাথে দুর্ব্যবহার সহ একাধিক ইস্যুতে সাসপেন্ড করা হল মালদার গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন পরীক্ষা নিয়ামক তথা বর্তমান অধ্যাপক সনাতন দাসকে।শোকজের জবাব স্পষ্ট না হওয়ায় এই সিদ্ধান্ত নিল এগজিকিউটিভ কাউন্সিল।অনেকদিন ধরেই তার নামে বহু অভিযোগ আসছিল বিশ্ববিদ্যালয় কতৃপক্ষের কাছে।

২০১২ সালে তিনি অঙ্কের সহ প্রফেসর হিসাবে কাজে যোগ দেন।তার আগে তিনি ছিলেন প্রাক্তন পরীক্ষা নিয়ামক।পরীক্ষা নিয়ামক থাকাকালে তিনি গ্রেস নম্বর পাইয়ে বহু ছাত্র -ছাত্রীকে পাশ করিয়ে দেন।এমনি বহু অভিযোগ উঠতে থাকে তার নামে।এক জন নির্দিষ্ট ব্যক্তি র নামে বারংবার অভিযোগ আসায় বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ তাকে শোকজের সিদ্ধান্ত নেয়।

ADVERTISEMENT
ADVERTISEMENT

এই বছরের ১৯ শে এপ্রিল তাকে সমস্ত অভিযোগের ভিত্তিতে শোকজ করা হয়।২৭ শে এপ্রিল তিনি শোকজের জবাব দেন। কিন্তু, তার জবাবে এগজিকিউটিভ কাউন্সিল সন্তুষ্ট হতে না পেরে তাকে সাসপেন্ডের সিদ্ধান্ত নেয়।এগজিকিউটিভ কাউন্সিলের বক্তব্যনুযায়ী,”পড়ুয়াদের মার্কশীট ও উওরপত্রে বিস্তর পার্থক্য সহ একাধিক অভিযোগের ভিত্তিতে তাকে সাসপেন্ড করা হয়।”

ADVERTISEMENT
ADVERTISEMENT

সাসপেন্ড থাকাকালীন তিনি বেতন পাবেন। বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়,কিভাবে একজন পরীক্ষা নিয়ামক নিয়ম নিজের হাতে লঙ্ঘন করল,তা জানার জন্য অন্ততদন্ত শুরু করেছে তারা।এবং তার সকল অন্যায়ের সত্যতা খোজার চেষ্টা চালাচ্ছে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *