দীর্ঘদিনের দাবি পূরণে রামপুরহাট স্টেশনে বসছে এসক্যালেটর

SHARES
Share on FacebookShareTweet on TwitterTweet

তরুনা মণ্ডল

আর মাত্র কয়েকদিনের অপেক্ষা। খুব তাড়াতাড়িই রামপুরহাট স্টেশনে চালু হচ্ছে এসক্যালেটর। ইতিমধ্যেই এক নম্বর প্ল্যাটফর্মে চলমান সিঁড়ি তৈরির কাজ শেষ হয়েছে। জিনিসপত্র নিয়ে বয়স্ক,অসুস্থদের সিঁড়ি ভাঙার দিন এবার শেষ হতে চলেছে রামপুরহাটে।

রামপুরহাট জংশন, দিনরাত যাত্রীদের ভিড়ে সরগরম একটি স্টেশন। সারাদিন এই স্টেশন দিয়ে কমবেশি নব্বই টি এক্সপ্রেস ও প্রায় চুয়াল্লিশ লোকাল ট্রেন যাতায়াত করে। ব্যস্ত এই স্টেশনে জিনিসপত্র হাতে স্টেশনের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটে বেড়ানোটা মোটেই সহজ নয়। বয়স্ক ও অসুস্থদের সমস্যা হয় সবথেকে বেশি। তাই সেই সমস্যার সমাধান করতেই এবার রামপুরহাট স্টেশনে বসছে চলমান সিঁড়ি।

ADVERTISEMENT
ADVERTISEMENT

তারাপীঠ, নলাটেশ্বরী কিংবা ঝাড়খণ্ডের মলুটি পৌঁছতে বীরভূমের রামপুরহাট স্টেশনই ভরসা ট্রেনযাত্রীদের। অথচ আধুনিকতার ছোঁয়ামাত্র ছিলনা এই স্টেশনে। তবে এবার মুশকিল আসান হতে চলেছে খুব শীঘ্রই।

ADVERTISEMENT
ADVERTISEMENT

সেখানে এসক্যালেটর চালুর দাবি ছিল দীর্ঘদিন থেকেই। অবশেষে স্টেশনের তিনটি প্ল্যাটফর্মের মধ্যে এক ও তিন নম্বর প্ল্যাটফর্মে তৈরি হচ্ছে চলমান সিঁড়ি। এই রেলের সিদ্ধান্তে বেশ খুশি যাত্রীরা। প্রাথমিক কাজ প্রায় শেষ। আপাতত চলছে সুরক্ষা যাচাই পর্ব। তারপর রামপুরহাট স্টেশনের যাত্রী হয়রানির চেনা ছবিটা বদলে যাবে এমনটাই আশা করা যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *