আইন অমান্যের পথে হাঁটতে পারে ডাক্তারি ফোরাম

আইন অমান্যের পথে হাঁটতে পারে ডাক্তারি ফোরাম
SHARES
Share on FacebookShareTweet on TwitterTweet

সুরজিৎ খাঁ:সহ্যের সীমা এবার অতিক্রান্ত, দীর্ঘদিন ধরেই চলছে ডাক্তারদের উপর হামলা। বাদ পড়ছেনা মহিলা ডাক্তারও। নিরাপত্তার নামে ২৪ ঘন্টা বসিয়ে রাখা হচ্ছে পুলিশ স্টেশনে। বেশ কিছুদিন ধরে সাত দিনে আট- টি ঘটনা হয়েছে। ডাক্তারদের বিরুদ্ধে ৩০৪/এ মামলা করেছে পুলিশ যৌথভাবে এমনটাই দাবি তুললেন সাত ডাক্তারি ফোরাম।

আইন অমান্যের পথে হাঁটতে পারে ডাক্তারি ফোরাম
আইন অমান্যের পথে হাঁটতে পারে ডাক্তারি ফোরাম

শনিবার সল্টলেক সেক্টর থ্রি-র ফোরামে সাংবাদিক সম্মেলনে সাতটি ফোরাম মিলিত ভাবে কড়া বার্তা দিলো বর্তমান সরকারকে।

তাদের কথায়, তাদের দাবিতে সাড়া না দিলে বা তাদের সাথে মুখ্যমন্ত্রীর কোনোরকম আলোচনায় না বসলে চলতি মাসের তৃতীয় সপ্তাহের মধ্যেই সমস্ত ডাক্তারা ধর্ণা , বিক্ষোভ, ইস্তফা এমনকি হাঁটতে শুরু করবেন আইন অমান্যের পথে।

তাঁরা যৌথভাবে জানান, ইতিমধ্যেই প্রায় ৩০০ জন ডাক্তার এই অবস্থার পরিপ্রেক্ষিতে ইস্তফার জন্য ইচ্ছে প্রকাশ করেছেন তাদের কাছে, এবং চলতি বছরে প্রায় ৩০ জন ডাক্তার ইস্তফা দিয়েছেন।

দোষীদের উপযুক্ত শাস্তির দাবিও করেছেন তারা। এবং নিরাপত্তার নামে ডাক্তারদের উপর অত্যাচার মানবে না বলেও জানিয়েছেন তারা।

তাদের দাবি, “অনেক কংজেনসন জমা দিয়েছি, ডি এইজ এস, ডি এম – এর সঙ্গে সাক্ষাৎও করেছি। ওনারা যখন কোনোরকম স্টেপ নিচ্ছেন না তখন আমরা বাধ্য হয়ে আইন অমান্যের পথে নামতে চলেছি, স্বাস্থ্য ব্যাবস্থায় কাজ করা দুর্গম হয়ে যাচ্ছে।”

তারা এও জানান , ”যেখানে পশ্চিমবঙ্গে সরকারি হাসপাতালে বেড এর সংখ্যা দরকার ২৫০ লক্ষ সেখানে মাত্র ৯০ হাজার বেড রয়েছে’। আর কিছু হলেই দোষী সাব্যস্ত করছেন ডাক্তারদের”।

তাদের এই দাবিকে সাড়া দিয়ে এই সমস্যার সমাধান খুঁজবেন মুখ্যমন্ত্রী নাকি ডাক্তারি ধর্মঘটে আরও খারাপ পরিস্থিতির সম্মুখীন হবে সাধারণ মানুষ সে বিষয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে।

ADVERTISEMENT
ADVERTISEMENT
ADVERTISEMENT
ADVERTISEMENT

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *