১৪ ই মে ভোট ঘিরে চরম অনিশ্চয়তা, ফের শুনানি বৃহস্পতিবার।

'ডেঙ্গি' নিয়ে হাইকোর্টে অস্বস্তিতে রাজ্য সরকার
SHARES
Share on FacebookShareTweet on TwitterTweet

তিথি রায় চৌধুরী

ফের পঞ্চায়েত ভোট ঘিরে অনিশ্চয়তা! ১৪ ই মে ভোটের সম্ভাব্য তারিখ ঘোষিত হলেও ওই দিন কোনোভাবেই ভোট গ্রহণ সম্ভব নয় মঙ্গলবার জানিয়ে দিয়েছিলো হাইকোর্ট।

বিগত এক দু মাস ধরেই পঞ্চায়েত ভোট ঘিরে বিস্তর টালবাহানার পর মঙ্গলবার কিছুটা হলেও ক্ষীণ আশা দেখা গেছিলো। যদিও হাইকোর্ট রাজ্য সরকারের ঘোষিত ভোটের সম্ভাব্য তারিখ কে মান্যতা দেয় নি। হাইকোর্ট সরকার পক্ষের আইনজীবীর কাছে জানতে চেয়েছে, “তারা ভোট পূর্ব ও ভোট পরবর্তী সময়কালে কতটা নিরাপত্তা দিতে পারবে?” তার জবাবে, সরকার পক্ষ বলে, ”৭১হাজার ৫০০ পুলিশ,৮১ হাজার সিভিক ভলেনটিয়ার, ৫০০ পুলিশ ইন্সপেক্টর, ২০০০ জন সশস্ত্র পুলিশ,ও বাকী ২০০০ পুলিশ তারা ভিন রাজ্য থেকে আনবে”।

পঞ্চায়েত ভোট ঘিরে চরম অনিশ্চয়তা তার সাথে সাথে সমস্ত রাজনৈতিক মহলেও চাপা গুঞ্জন তৈরি হয়েছে।এবং জনজীবনে ও এই প্রভাব পড়ছে বলে মনে করা হচ্ছে।অনেকের মতে ভোট নিয়ে এত টালবাহানার পর ”এই ভোট আদৌ হবে কি না,এ নিয়ে সংশয় দেখা গেছে!”

মঙ্গলবারের পর বৃহস্পতিবার প্রধান বিচারপতির বেঞ্চে এই মামলার শুনানি।হাইকোর্ট এও বলেছে,যে ”পঞ্চায়েত ভোট ঘিরে সকল মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত কোনোভাবেই এই ভোট সম্ভব নয়।”

সিপিএম নেতা ও আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য এর মতে,ই-মনোনয়ন এর পরবতী প্রক্রিয়া চললে কোনোভাবেই ১৪ ই মে ভোট সম্ভব নয়।রাজ্য কংগ্রেস মুখপাত্র এর ও একই মত।

ADVERTISEMENT
ADVERTISEMENT

শেষ পর্যন্ত দেখা যাক,ঠিক কবে ভোটের সমস্ত জট কাটিয়ে পঞ্চায়েত ভোট টি সুন্দর ভাবে সু সম্পন্ন হয়?এখন এই প্রশ্নের উওর খুজতেই ব্যস্ত আম আদমী থেকে শুরু করে সমস্ত রাজনৈতিক মহল।

ADVERTISEMENT
ADVERTISEMENT

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *