শাক দিয়ে মাছ ঢাকতে কংগ্রেস দায়ী করল ইভিএমকেই

ছবিটি প্রতীকী
SHARES
Share on FacebookShareTweet on TwitterTweet

শ্রেয়সী মিস্ত্রী

কর্নাটকে জেতার কোনো লক্ষন না দেখে ইভিএমকেই দায়ী করল কংগ্রেস। কংগ্রেস নেতা মোহনপ্রকাশ ব্যালট ভোটের ও দাবী করেন। গুলাম নবি আজাদদ প্রশ্ন করেন “কীভাবে নির্বাচনের আগে সম্ভাব্য আসনপ্রাপ্তির সংখ্যা বলে দিতে পারছেন বিজেপি নেতারা?”

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

কর্ণাটকের ফল আসার পরই গুলাম নবি আজাদ বলেন,”বুঝতে পারি না, কীভাবে আগে থেকে ১০০-১২৫, এমনকি ১৩০টি আসনের ভবিষ্যতবাণী করেছেন বিজেপি নেতারা! বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহও ১৩০টি আসনপ্রাপ্তির ঘোষণা করেছেন। কীভাবে ওনারা এতটা নিশ্চিত  হচ্ছেন?” তিনি আরও বলেন, ”অনৈতিক কাজে যুক্ত থাকলে বা ইভিএম রিগিং করলেই জয়ের ব্যাপারে এতটা নিশ্চিত হওয়া যায়। তবে এখনও আমরা নিশ্চিত হইনি। বিজেপির আত্মবিশ্বাস দেখে মনে হচ্ছে কিছু তো একটা গোলমাল আছে।”

আজাদকেই অনুসরন করে পথ চলা তাঁর।তাঁর কথায়, ”প্রথম দিন থেকেই ইভিএম কারচুপির অভিযোগ করে আসছি। সব বিরোধী দলই ইভিএম নিয়ে প্রশ্ন তুলছে। অতীতে প্রশ্ন তুলেছে বিজেপিও। সব মহলেই যখন এত সংশয়, তখন ব্যালটে ভোট করাতে বিজেপির অসুবিধা কোথায়?”

ADVERTISEMENT
ADVERTISEMENT

বিজেপী নেতা সুব্রহ্মণ্যম এর উত্তরে হেসেই অবঞ্জা করলেন।তবে কংগ্রেস যে হারের জন্য বিজেপী এর ইভিএম কারচুপি কেই ইংগিত করছে তা স্পষ্ট।

ADVERTISEMENT
ADVERTISEMENT

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *