বিদেশ সফরে মুখ্যমন্ত্রী, বিলম্বিত বাদল অধিবেশন

SHARES
Share on FacebookShareTweet on TwitterTweet

তিথি রায় চৌধুরী

মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী যাবেন চিনে,বিদেশ সফরে।এই কারণ দেখিয়েই পিছিয়ে দেওয়া হল বিধানসভার বাদল অধিবেশন। যে অধিবেশন জুনের তৃতীয় সপ্তাহে হওয়ার কথা ছিল, তা পিছিয়ে গেল জুলাইতে।

বিধানসভা সূত্রে খবর,বাদল অধিবেশন পিছিয়ে যাওয়ার ফলে ২০ শে জুলাই থেকে ৩১ শে জুলাই পর্যন্ত এই অধিবেশন চলবে বলে জানা গেছে।তবে, এ নিয়েও বিরোধীরা শাসক দল কে কটাক্ষ করতেও ছাড়েনি।তবে বিরোধীদের সমস্ত কটাক্ষ ও মন্তব্য কে উড়িয়ে দিয়ে কবে বাদল অধিবেশন হবে, তা জানিয়ে দেওয়া হয়েছে বিধানসভা থেকে।

ADVERTISEMENT
ADVERTISEMENT

প্রসঙ্গত, জুনের তৃতীয় সপ্তাহে ই মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী চিন সফরে যাচ্ছেন।সূত্রের খবর থেকে জানা যায়,তিনি চীনের রাজধানী বেজিং ও হুনান প্রদেশে যাবেন লগ্নি করতে।সেখানে থেকে তিনি ঐ দেশের রাষ্ট্রপ্রধান দের সাথে কথা বলে পশ্চিমবঙ্গের বাণিজ্যিক সুযোগ-সুবিধার ব্যাপারে কথা বলবেন।তাছাড়া এদেশের কর্মসংস্থানের পথ কিভাবে প্রশস্ত হবে বাণিজ্যিক ভাবে,সে ব্যাপারেও কথা বলবেন বলে জানা গেছে।

ADVERTISEMENT
ADVERTISEMENT

তাছাড়া, এর আগের বাজেট অধিবেশনে পরিবহণ,ভূমি, শিক্ষা দফতর নিয়ে বেশ কিছু বিল পাশ বাকী থেকে গিয়েছিল।বকেয়া বিলগুলো এবারের বাদল অধিবেশনে আসতে পারে বলে আশা প্রকাশ করেছে মন্ত্রকের পক্ষ থেকে।বিধানসভার রাজ্য সরকারের মুখ্য সচেতক নির্মল ঘোষের কথায়,”বাদল অধিবেশনের সূচী পরিবর্তিত হয়েছে,পরবর্তী সূচী রাজভবনকে সঠিক সময়ে জানিয়ে দেওয়া হবে বলে তিনি জানিয়েছেন।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *