‘আক্রান্ত আমরা’র অভিযোগ এবার পুলিশের বিরুদ্ধে

SHARES
Share on FacebookShareTweet on TwitterTweet

বৈশাখী পাল : ১৮ই জানুয়ারি ২০১৮, এক হৃদয়বিদারক ঘটনার সাক্ষী রয়েছে বাসন্তীর হেতালখালি গ্রাম। নাবালক রিয়াজুল মোল্লা(৯) এবং যুবক হাসান লস্করের(২৯) খুনিদের গ্রেফতার ও শাস্তির দাবী জানাতে গিয়ে গ্রেপ্তার হন ‘আক্রান্ত আমরা’র সদস্যরা। তাদের অভিযোগ পুলিশ প্রশাসনের যোগসাজশে মিথ্যা মামলায় আটক করা হয় তাদের।

১২ মার্চ সোমবার এরই প্রতিবাদে কলকাতা প্রেস ক্লাবে ‘আক্রান্ত আমরা’র সদস্যরা সাংবাদিক সম্মেলন করে জানান, উক্ত ঘটনার কথা জাতীয় মানবাধিকার কমিশনকে ২ বার লিখিত জানিয়েছেন তাঁরা। কমিশন ওই ২টি চিঠির প্রাপ্তিস্বীকারও করেছেন। তাঁরা আশাবাদি যে, মানবিকতার স্বার্থে এই ন্যক্কারজনক ঘটনার বিরুদ্ধে তাঁরা প্রয়োজনীয় পদক্ষেপ নেবেন।

উক্ত সম্মেলনে আক্রান্ত সদস্যরা ছাড়াও উপস্থিত ছিলেন মাননীয় অশোক কুমার গাঙ্গুলী, অর্ধেন্দু সেন, সুজন চক্রবর্তী, মন্দাক্রান্তা সেন, বিকাশ রঞ্জন ভট্টাচার্য এবং অরুণাভ ঘোষ প্রমুখ সম্মানীয় ব্যক্তিগণ। সম্মেলন শেষে রাজভবনে স্মারকলিপি দেওয়ার কথাও ঘোষনা করেন ‘আক্রান্ত আমরা’র প্রতিনিধি দল।

সাধারণ মানুষের স্বার্থে, সংবিধানের স্বার্থে, আইনের স্বার্থে, গণতন্ত্রের স্বার্থে, বাক্-স্বাধীনতার স্বার্থে, সর্বোপরি মানবতার স্বার্থে এদিন জন সাধারনের সার্বিক সহযোগিতার অনুরোধ জানান ‘আক্রান্ত আমরা’ তথা নিপীড়িত মানুষের প্রতিনিধির সদস্যরা।

ADVERTISEMENT
ADVERTISEMENT
ADVERTISEMENT
ADVERTISEMENT

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *