মধ্যপ্রদেশে ৬০ লাখ ভুয়ো ভোটার, নেপথ্যে বিজেপি

SHARES
Share on FacebookShareTweet on TwitterTweet

তরুনা মণ্ডল

মধ্যপ্রদেশের ১০০ টি ভোটকেন্দ্রে দশ শতাংশেরও বেশি ভুয়ো ভোটার। সবেমিলিয়ে এরাজ্যে এই সংখ্যা ৬০ লাখেরও বেশি। এমনটাই অভি‌যোগ করেছে সেখানকার কংগ্রেস প্রার্থীরা। সেই অভি‌যোগের ভিত্তিতে এবার তদন্তে নামল কেন্দ্রীয় নির্বাচন কমিশন।

মধ্যপ্রদেশের এই ভুয়ো ভোটার খুঁজতে নির্বাচন কমিশন আপাতত ৪টি দল গঠন করেছে। প্রতিটি দলে থাকবেন ২ জন করে সদস্য। আপাতত তাঁরা রাজ্যের নারেলা, ভোজপুর, হোসানগাবাদ, সেওনি মালওয়া বিধানসভা কেন্দ্রে ভোটার তালিকা ‌যাচাই করে দেখবেন। রিপোর্ট পাওয়া ‌যেতে পারে ৭ জুন।

ADVERTISEMENT
ADVERTISEMENT

সম্প্রতি এই ইস্যুতে কেন্দ্রীয় নির্বাচন কমিশনের দ্বারস্থ হয় মধ্যপ্রদেশ কংগ্রেস। তাদের দাবি, বিজেপির প্রত্যক্ষ মদতে রাজ্যের ভোটার তালিকায় ঢুকেছে কমপক্ষে ৬০ লাখ ভুয়ো ভোটার। একই ছবি অথচ নাম অন্য এমন বহু ভোটার রয়েছে ভোটার তালিকায়। এছাড়াও কংগ্রেস নেতা কমলনাথের অভি‌যোগ, রাজ্যে ভোটদাতার সংখ্যা ‌যেখানে ২৪ শতাংশ বেড়েছে সেখানে ভোটার ৪০ শতাংশ বাড়াটা মেনে নেওয়ার মতো নয়।

ADVERTISEMENT
ADVERTISEMENT

এই সম্পূর্ণ বিষয়টি নিয়ে যথেষ্ট উদ্বিগ্ন হয়ে পড়েছেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, কমলনাথ, দিগ্বিজয় সিংয়ের মতো কংগ্রেস নেতারা। তাঁরা দাবী করেছেন, তালিকা সংশোধনের পর কমিশন বলুক তা সঠিক কিনা। আর তারপর কোনও ভুয়ো ভোটার বেরলে কমিশন আধিকারিকের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *