দমদমে আরপিএফের বন্দুক থেকে গুলি ছিটকে আহত ২

SHARES
Share on FacebookShareTweet on TwitterTweet

তিথি রায় চৌধুরী

জনব্যস্ত দমদম মেট্রো স্টেশনে ভরদুপুরে আরপিএফের এস.এল.আর থেকে গুলি ছিটকে আহত হলেন ২ জন। আহতদের তৎক্ষণাৎ আরজিকর মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

শুক্রবার দুপুর ৪টে র কিছু পরে, যখন দমদম মেট্রো স্টেশন প্রতিদিনকার মতো জনব্যস্ত,ঠিক ওই সময় ই এক আরপিএফের ডিউটি শেষ হয়ে যাবার পর অন্য আরপিএফের হাতে আগ্নেয়াস্ত্র বদলের সময় ই ঘটে বিপত্তি।তখন ই একজনের হাতে থাকা আগ্নেয়াস্ত্র টি মাটিতে পড়ে যায়।প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে যে,মাটিতে আগ্নেয়াস্ত্র টি পড়ে যাবার পর তার সেফটি লক টি খুলে যায়, বা কোনোভাবে ট্রিগারে হাত পড়ে যাবার ফলেই ঘটনাটি ঘটে বলে প্রাথমিক তদন্তে মনে করা হচ্ছে।এরপর ওই আগ্নেয়াস্ত্র থেকে গুলি ছিটকে প্রথমে টিকিট কাউন্টারের পাশের দেওয়ালে লাগে,তারপর সেখান থেকে কাউন্টারের লাইনে থাকা দুজন ব্যক্তির দিকে গুলি গায়ে গুলি ছিটকে গিয়ে লাগে।প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে,আহত দুজনের মধ্যে একজন পুরুষ ও একজন মহিলা।দুজনের ই বাড়ি বারুইপুর।

ADVERTISEMENT
ADVERTISEMENT

ঘটনাস্থলে বিশাল পুলিশ বাহিনী মোতায়ন করা হয়েছে।কলকাতা পুলিশের সাথে সাথে প্রচুর পরিমাণে রেল পুলিশ ও রয়েছে সেখানে।তাছাড়া দিনেদুপুরে এমন একটি ঘটনায় যাত্রীদের মধ্যে ব্যাপক চাঞ্চল্য ও তৈরি ও হয়েছে।যাত্রীরা আতঙ্কিত হয়ে স্টেশন চত্বরে ছোটাছুটি করতেও শুরু করে দেয়।পুলিশ তাদের কে বুঝিয়ে শান্ত থাকার কথাও বলেন।

ADVERTISEMENT
ADVERTISEMENT

এখন প্রশ্ন হল কিভাবে জনব্যস্ত এমন একটি জায়গায় এই ঘটনাটি ঘটল? তা নিয়ে কার্যত ধোয়াশায় রয়েছে পুলিশ।তদন্তের জন্য স্টেশনে থাকা সিসিটিভি ফুটেজ ও খতিয়ে দেখা হচ্ছে।তাছাড়া ডিউটি শেষের পর আগ্নেয়াস্ত্র টি বদলের সময় সঠিক প্রক্রিয়া অবলম্বন করা হয়েছিল কিনা, তা নিয়েও প্রশ্ন উঠেছে।সঠিক ডকুমেন্টেশন হয়েছিল কি না, সে দিকটিও খতিয়ে দেখা হচ্ছে।তাছাড়া ঘটনা ঘটার সময় আশেপাশে যে সমস্ত প্রত্যক্ষদর্শী ছিল, তাদের কেও জিজ্ঞাসাবাদ করেও সঠিক ঘটনাটি জানার চেষ্টা করছে পুলিশ আধিকারিকরা।তাছাড়া, ২ জন আহত ব্যক্তির জন্য আরজিকরে মেডিক্যাল বোর্ড তৈরি করে তাদের চিকিৎসা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *