এক কোটি কর্মসংস্থানের প্রতিশ্রুতি মমতার

এক কোটি কর্মসংস্থানের প্রতিশ্রুতি মমতার
SHARES
Share on FacebookShareTweet on TwitterTweet

ওয়েব ডেস্ক: আর মাত্র কিছু্ দিনের অপেক্ষা। বছর ঘুরলেই শুরু হতে চলেছে পঞ্চায়েত ভোটের যুদ্ধপর্ব। তাই গ্রামীণ ভোটপর্বের প্রচারকার্য একপ্রকার শুরু করে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

গ্রামীণ ভোটের আগে প্রচারকার্য শুরু করতে দক্ষিণ ২৪ পরগনার গোসাবা এলাকাকেই বেছে নিলেন তৃণমূল সুপ্রিমো। ইতিমধ্যেই যে তাঁর সরকার ৮১ লক্ষ বেকারকে চাকরি দিয়েছেন সে কথা মনে করিয়ে দিয়ে তিনি আবারো নতুন করে এক কোটি কর্মসংস্থানের প্রতিশ্রুতি দিলেন তিনি। তিনি জানান, ‘ খুব শীঘ্রই এই রাজ্যে কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে, যাতে এক কোটি বেকার যুবক-যুবতী রাজ্যে চাকরি পান সে ব্যাপারে লক্ষ রেখেই পরিকল্পনা করা হয়েছে।’

প্রসঙ্গত এর আগেও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার জনহিতকর নানা প্রকল্প গ্রহণ করেছেন। ছাত্রছাত্রী থেকে শুরু করে পাশে দাঁড়িয়েছে বেকার যুবক-যুবতীর। কন্যাশ্রী, শিক্ষাশ্রী, সবুজশ্রী, সবুজসাথী, গতিধারার মতো প্রকল্প এনে সমাজের সর্বক্ষেত্রের মানুষের সহায়তা করেছেন।

সূত্রের খবর, ইতিমধ্যেই রাজ্যে শিল্প স্থাপন করার ব্যাপারে ইনফোসিস সহ এগিয়ে এসেছেন সৌদি আরবের আরমেকার মতো বড় শিল্পসংস্থাও। শুধু তাই নয় আসছে উইপ্রোও। বিদেশী বিনিয়োগ ঘটলে শিল্পক্ষেত্রে যে এরাজ্যে শিল্পোন্নয়ন ঘটবে বলেই একপ্রকার আশাবাদী তিনি।

তবে এ দেশে শিল্পস্থাপনে প্রয়োজন জমির ,সে ব্যাপারে রাজ্যের তরফে বিদেশী কোম্পানির স্থাপনে জমি দেওয়ার কথাও ঘোষণা করেছে রাজ্য। এমন প্রতিশ্রুতি আলো দেখাচ্ছে রাজ্যের যুবক যুবতীদের। কর্মসংস্থানে আর ঘরছাড়া হতে হবেনা বলেই আশাবাদী তারা।

ADVERTISEMENT
ADVERTISEMENT

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *