পঞ্চায়েত ভোটে বাড়তি সুরক্ষা ব্যবস্থা,চার রাজ্য থেকে আসছে বাহিনী

ফাইল চিত্র
SHARES
Share on FacebookShareTweet on TwitterTweet

তিথি রায় চৌধুরী

পঞ্চায়েত ভোট ঘিরে বিস্তর টালবাহানার পর অবশেষে কোর্টের নির্দেশিকায় ভোটের দিন ঠিক করল নির্বাচন কমিশন। ভোটের দিন ধার্য করা হল ১৪ ই মে সোমবার।এবং ভোটের ফলপ্রকাশ ১৭ ই মে। মহামান্য কোর্ট আগেই বলেছিল যে,তড়িঘড়ি এই ভোটে যাতে কোনোভাবেই অশান্তির বাতাবরণ সৃষ্টি না হয়।

ফাইল চিত্র
ফাইল চিত্র

কোর্টের এই কথায় মান্যতা দিয়ে রাজ্য সরকার অন্ধ্রপ্রদেশ,তেলেঙ্গনা,সিকিম ও উড়িষ্যা এই চার রাজ্য থেকে বাড়তি ২০০০ সশস্ত্র পুলিশ আনছে।ভোট উপলক্ষ এ যাতে কোনোরকম অশান্তি না হয়,সে ব্যাপারে তৎপর নির্বাচন কমিশন,সেই কারণে এই ব্যবস্থা ‘বাড়তি’ বলে তোপ দেগেছে বিরোধীরা।

সূত্রের খবর,কালকের মধ্যেই চার রাজ্য থেকে আসছে পুলিশবাহিনী।ভোটের সমস্ত অশান্তি রুখতে জেলা পুলিশ -প্রশাসনের কাছে পাঠানো হয়েছে এক গুচ্ছ নির্দেশিকা।ভোটের ৩৬ ঘন্টা আগে থেকেই ভোট কেন্দ্রের নিকটবর্তী সমস্ত হোটেল ও রেস্টুরেন্ট গুলিতে তল্লাশির নির্দেশ দেওয়া হয়েছে।নাকা তল্লাশি র ও নির্দেশ দেওয়া হয়েছে জায়গায় জায়গায়।

ADVERTISEMENT
ADVERTISEMENT

আগামীকাল বিকেল ৫ টা পর্যন্ত ভোটের প্রচারকার্য সম্পন্ন করা যাবে,এর পর আর যাবে না।এমনই নির্দেশ নির্বাচন কমিশনের।ভোট প্রস্তুতি হিসাবে ইতিমধ্যে ই হুগলী ও সিঙ্গুরে শুরু হয়ে গেছে রুটমার্চ।শেষ পর্যন্ত কতটা নিবিঘ্নে ভোটকার্য সম্পন্ন হয়, সেদিকেই তাকিয়ে সাধারণ মানুষ।

ADVERTISEMENT
ADVERTISEMENT

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *